আকরামুল ইসলাম, সাতক্ষীরা

  ০৬ জুলাই, ২০১৯

মুস্তাফিজের বৌভাত ১৩ জুলাই

অনেকটা চুপিসারে বিয়ের কাজটি সম্পন্ন করেছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। মায়ের ইচ্ছাতে পারিবারিকভাবেই মামাতো বোন সুমাইয়া পারভীন শিমুকে বিয়ে করেন তিনি। তবে মুস্তাফিজ ও শিমুর মধ্যে চেনা জানা ছিল অনেক আগে থেকেই।

গত ২২ মার্চ সাতক্ষীরা দেবহাটা উপজেলার হাদিপুর গ্রামের বাসিন্দা সুমাইয়া পারভীন শিমুকে বিয়ে করেন মুস্তাফিজ। শিমু বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ছাত্রী। শিমুর বাবা রওনাকুল ইসলাম বাবু মুস্তাফিজের মেঝ মামা।

জাতীয় দলের তারকা ক্রিকেটার হলেও বিয়েটা সম্পন্ন হয় বড় ধরণের কোনও আয়োজন ছাড়াই অনেকটা ঘরোয়া পরিবেশে। যেখানে হাতেগোনা পরিবারের কয়েকজন ছাড়া তাদের উভয় পরিবারের কোনও আত্মীয়স্বজনও ছিলেন না। তবে মুস্তাফিজের পরিবারের পক্ষ থেকে তখন জানানো হয়েছিল, বিশ্বকাপ ক্রিকেট শেষ হওয়ার পর অনুষ্ঠাণের আয়োজন করা হবে। যেখানে থাকবেন অতিথিসহ উভয় পরিবারের আত্মীয়স্বজন।

২০১৯ বিশ্বকাপের বাংলাদেশের মিশন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এদিকে সাতক্ষীরার কালিগজ্ঞ উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের মুস্তাফিজের গ্রামের বাড়িতে চলছে বৌভাতের আয়োজনের প্রস্তুতি। ১৩ জুলাই শনিবার অনুষ্ঠিত হবে বৌভাত। আত্মীয় স্বজনসহ শুভাকাঙ্খীদের আমন্ত্রণ জানানো ও বাড়িতে সাজসজ্জার কাজও চলছে জোরে সোরে।

মুস্তাফিজের সেঝো ভাই মোকলেসুর রহমান পল্টু জানান, পারিবারিকভাবে বিয়ে হয়েছে মোস্তাফিজের। আগামী ১৩ জুলাই বৌভাত অনুষ্ঠাণের আয়োজন করা হয়েছে। সে অনুযায়ী আয়োজনের প্রস্তুতিও চলছে। চলছে সাজসজ্জার কাজও।

বিয়েতে আমন্ত্রিত অতিথি কারা থাকবেন এমন প্রশ্নে তিনি বলেন, আত্মীয়-স্বজনের পাশাপাশি এলাকাবাসী থাকবেন। জাতীয় দলের অন্য কোনও খেলোয়াড় অনুষ্ঠাণে যোগ দিবেন কিনা সে বিষয়ে স্পষ্ট কিছু জানাননি তিনি।

এদিকে রোববার মুস্তাফিজ দেশে ফিরে আসার পর ১০ জুলাই সাতক্ষীরার গ্রামের বাড়িতে ফিরবেন বলে জানান মুস্তাফিজের ঘনিষ্ঠবন্ধু হাফিজুর রহমান হাফিজ।

উল্লেখ্য, বিশ্বকাপে মুস্তাফিজ ২০ উইকেট নিয়ে বর্তমানে দ্বিতীয় অবস্থানে আছেন। ভারত ও পাকিস্তানের সঙ্গে ম্যাচে মুস্তাফিজ ৫টি করে উইকেট নেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুস্তাফিজ,বৌভাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close