reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুন, ২০১৯

কোপা আমেরিকা

প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে ব্রাজিল

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালের ম্যাচে টাইব্রেকারে প্যারাগুয়েকে হারালো স্বাগতিক ব্রাজিল। শুক্রবার পোর্তো অ্যালেগ্রিতে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে জিতে সেমিফাইনালের টিকিট কাটলো সেলেসাওরা।

এদিন আবারো ২০১১ ও ২০১৫’র স্মৃতি ফিরে আসছিল। আগের দুবারই কোপা আমেরিকায় পেনাল্টি শ্যুটআউটে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছিল ব্রাজিল। কিন্তু এবার আর তেমনটা হতে দেয়নি আলভেস, কুটিনহোরা।

তৃতীয়বারের চেষ্টায় সফল হয়ে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠেছে তিতের শিষ্যরা। কোপা আমেরিকায় অতিরিক্ত ৩০ মিনিট খেলার নিয়ম না থাকায় ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে।

এদিন শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ব্রাজিল বিরতি পর্যন্ত ছন্দ ধরে রাখতে পারেনি। প্রথমার্ধে তেমন ভালো কোনো সুযোগও তৈরি করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৪তম মিনিটে বড় ধাক্কা খায় প্যারাগুয়ে। ফিরমিনোকে ডি-বক্সের ঠিক সামনে ফাউল করে লাল কার্ড দেখেন প্যারাগুয়ান ডিফেন্ডার ফাবিয়ান বালবুয়েনা। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো গোল আসেনি।

আগামী বুধবার সকালে মিনেইরোতে প্রথম সেমিফাইনালে ব্রাজিল লড়বে আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে। এই দুটি দল দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে একে অপরের। শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় আর্জেন্টিনা-ভেনেজুয়েলা ম্যাচটি শুরু হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,কোপা আমেরিকা,প্যারাগুয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close