কোপা আমেরিকা

কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে ও চিলি

প্রকাশ : ২৫ জুন ২০১৯, ১০:০৯

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে, বর্তমান চ্যাম্পিয়ন চিলি এবং প্যারাগুয়ে। অন্যদিকে কাতারের পর এবার গ্রুপ পর্ব থেকে বিদায় নিল টুর্নামেন্টের আরেক এশীয় অতিথি জাপান।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে ঐতিহাসিক মারাকানায় মাঠে নেমেছিল উরুগুয়ে ও চিলি। স্ট্রাইকার এডিনসন কাভানি’র ৮২ মিনিটের একমাত্র গোলে জয় নিয়ে চ্যাম্পিয়ন হয়েই গ্রুপ পর্ব শেষ করে উরুগুয়ে। হেরে গেলেও আগের দুই ম্যাচেই জয় পাওয়ায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় গত দুইবারের চ্যাম্পিয়ন চিলিরও।

গ্রুপের অপর ম্যাচে বেলো হরিজন্তের মিনেইরাও স্টেডিয়ামে খেলতে নামে জাপান ও ইকুয়েডর। কোয়ার্টারে ফাইনালে উঠতে হলে জিততেই হত দুই দলকে। ম্যাচের মাত্র ১৫ মিনিটেই নাকাজিমার গোলে এগিয়ে গিয়ে আশা জাগিয়েছিল এশিয়ার দেশ জাপান। কিন্তু ৩৫ মিনিটে আংহেল মিনা সে গোল পরিশোধ করলে স্বপ্নভঙ্গ হয় তাদের।

আর তাতেই ভাগ্যের শিকে ছেঁড়ে গ্রুপ বি এর দল প্যারাগুয়ের। এই ম্যাচে যে কেউ জিতলেই বাদ পড়তো তারা। কিন্তু দুই দল পয়েন্ট ভাগাভাগি করায় বি গ্রুপের তৃতীয় দল হিসেবে কোয়ার্টার নিশ্চিত হয় প্যারাগুয়ের।

পিডিএসও/হেলাল