reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুন, ২০১৯

কোপা আমেরিকা

দুর্দান্ত জয়ে ব্রাজিলের মিশন শুরু

জয় দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করলো ব্রাজিল। বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। কৌতিনহোর জোড়া গোলে দুর্দান্ত জয় পেয়েছে ব্রাজিল।

ইনজুরির কারণে টুর্নামেন্টের ঠিক আগ মুহূর্তে ছিটকে গেছেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার। তবে শুরুর একাদশেই আক্রমণভাগে ছিলেন কৌতিনহো, ফিরমিনহোরা। প্রথমার্ধে আধিপত্য দেখিয়ে খেললেও গোলের দেখা পায়নি ব্রাজিল। গুছিয়ে উঠতেই বেশ খানিকটা সময় চলে যায় দলটির।

তবে এলোমেলো খেলার কারণে গোলের উদ্দেশ্যে মাত্র ছয়টি ছয়টি শুট নেয় স্বাগতিকরা। এই অর্ধে বলিভিয়া ব্রাজিলের গোলমুখে একটিও শট নিতে পারেনি।

২০০৭ সালের পর থেকে কোপা আমেরিকার শিরোপা জেতেনি ব্রাজিল। এবার ঘরের মাঠে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই খেতাব হারাতে চাইবে না দলটি। এর আগে ১৯৮৯ সালে ব্রাজিলে বসেছিল কোপার আসর। সেবার অবশ্য শিরোপাও জিতেছিল ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে ব্রাজিল দলের চেহারাই বদলে যায়। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে টুর্নামেন্টের প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলকে লিড এনে দেন ফিলিপে কৌতিনহো। দুই মিনিট পর আবারও গোল করেন এই ফরোয়ার্ড। তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ডান প্রান্ত থেকে রিচার্লসনের পাস থেকে হেডে বল জালে জড়ান তিনি।

দুই গোলে এগিয়ে থাকা ব্রাজিলের সামনে আর পাত্তাই পায়নি বলিভিয়া। ৮৫তম মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া এভারটনের দৃষ্টিনন্দন গোল করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,কোপা আমেরিকা,লাতিন আমেরিকা,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close