reporterঅনলাইন ডেস্ক
  ১১ জুন, ২০১৯

২৩ রান করলেই মাইলফলক

মাত্র ২৩ রান করতে পারলেই মাইলফলক স্পর্শ করবেন সাকিব আল হাসান

বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে দলের প্রাণ সাকিব আল হাসান। আর মাত্র ২৩ রান করলেই ওয়ানডে ক্যারিয়ারে ৬ হাজার রান পূর্ণ করবেন তিনি। আজ ব্রিস্টলে শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ২৩ রান করতে পারলেই ওই মাইলফলক স্পর্শ করবেন সাকিব।

বর্তমানে ২০১ ম্যাচে ৮টি সেঞ্চুরি ও ৪৪টি হাফ-সেঞ্চুরিতে সাকিবের রান ৫৯৭৭। তার ওপরে আছেন কেবল বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১৯৬ ম্যাচে ১১টি সেঞ্চুরি ও ৪৬টি হাফ-সেঞ্চুরিতে ৬৬৯৫ রান তামিমের। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৬ হাজার রান করেছেন এ তারকা ব্যাটসম্যান।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা সাকিবের শ্রীলংকার বিপক্ষে ২৩ রান করা কোনো বিষয়ই নয়। ইতোমধ্যে বাংলাদেশের প্রথম তিন ম্যাচে ২টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি করেছেন। ৩ ম্যাচের ৩ ইনিংসে ৮৬ দশমিক ৬৬ গড়ে ২৬০ রান করেছেন তিনি। এতে চলমান বিশ্বকাপে সবচেয়ে রানের তালিকায় সবার উপরে আছেন। অবশ্য বল হাতে এখনো জ্বলে উঠতে পারেননি, শিকার করেছেন ৩ উইকেট।

চলমান বিশ্বকাপেই ওয়ানডে ফরম্যাটে নিজের ২৫০তম উইকেট শিকার করেন সাকিব। যার মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে দ্রুত ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। রেকর্ডের দিন তিনি খেলেছিলেন ১৯৯তম ম্যাচ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অলরাউন্ডার,সাকিব,বিশ্বকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close