বাংলাদেশ দলের জন্য ‘দুঃসংবাদ’

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ১৭:৫৮ | আপডেট : ০৯ জুন ২০১৯, ১৯:৫২

অনলাইন ডেস্ক
লন্ডন ও কার্ডিফ পর্ব শেষে বাংলাদেশ দলের মিশন এখন ব্রিস্টলে

বাংলাদেশ দলের প্রাথমিক লক্ষ্য ঠিক করা হয়েছিল সেমিফাইনাল। এ লক্ষ্যপূরণে প্রথম রাউন্ডের নয় ম্যাচে জিততে হবে অন্তত পাঁচটিতে। এ পাঁচ জয়ের ৪টি ধরা হয়েছে আফগানিস্তান, শ্রীলঙ্কা, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

এ চার জয় নিশ্চিত করার পাশাপাশি হারাতে হবে ওপরের সারির যেকোনো একটি দলকে। যা এরই মধ্যে করে ফেলেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচেই হারিয়েছে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে। তবে গেরে গিয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে পরের দুই ম্যাচে।

এতে অবশ্য চিন্তার খুব বেশি কিছু নেই। কারণ, প্রথম তিন ম্যাচ থেকে ১টি জয় নিশ্চিত হওয়ায় এখনো বেশ ভালোভাবেই বেঁচে রয়েছে টাইগারদের সেমিফাইনাল খেলার সম্ভাবনা। বাকি থাকা ছয় ম্যাচের মধ্যে প্রত্যাশিত ৪টি জয় পেলেই প্রায় নিশ্চিত হয়ে যাবে সেমিফাইনালের টিকিট।

কিন্তু বাংলাদেশের এ পরিকল্পনায় পানি ঢেলে দিতে প্রস্তুত প্রকৃতি। লন্ডন ও কার্ডিফ পর্ব শেষে বাংলাদেশ দলের পরের মিশন এখন ব্রিস্টলে। যেখানে তাদের প্রতিপক্ষ ৪ জয়ের একটি ধরে রাখা শ্রীলঙ্কা। মঙ্গলবার (১১ জুন) ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে লঙ্কানদের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

এ ম্যাচের আগে একটি দুঃসংবাদ রয়েছে বাংলাদেশ ক্রিকেটের জন্য। মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে যে ম্যাচটি সেটি টাইগার ক্রিকেটের ভক্ত-সমর্থকের জন্য কোনো সুখবর দিচ্ছে না প্রকৃতি। ব্রিস্টলের আবহাওয়ার পূর্ভাবাস জানাচ্ছে, সেদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রায় ৮০ শতাংশ।

এ মাঠে গত শুক্রবার বৃষ্টির কারণে পুরোপুরি ধুয়ে মুছে গেছে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। কোনো বল মাঠে গড়ানো দূরে থাক, টসই করা সম্ভব হয়নি সেদিন। একই সম্ভাবনা দেখা যাচ্ছে মঙ্গলবারের ম্যাচেও।

পিডিএসও/হেলাল