কিইউদের ২৪৫ টার্গেট দিলো বাংলাদেশ

প্রকাশ : ০৫ জুন ২০১৯, ২২:৪১ | আপডেট : ০৫ জুন ২০১৯, ২২:৪৮

অনলাইন ডেস্ক

বাংলাদেশ দল ব্যাটিংয়ে নেমে ধারাবাহিক উইকেট পতনের পর অবশেষে ৫০তম ওভারে এসে ২৪৪ রান তুলে অলআউট হয়েছে।

টস জিতে নিউজিল্যান্ড এ ম্যাচে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায়। টাইগাররা ভালো শুরু করে ৪৫ রানে প্রথম উইকেট হারায়। সৌম্য সরকার ২৫ বলে ২৫ করে ফিরে যান।

এরপরই তামিম ফেরেন ২৪ রান করে। সেই ধাক্কা সামাল দিতে সাকিব-মুশফিককে ভালোই বেগ পেতে হয়েছে। কিউই পেসে হাসফাঁস করেছেন তারা। সেই ধাক্কা কাটিয়ে উঠতেই দলের ১১০ রানে এবং নিজের ১৯ রানে মুশফিক রান আউট হন। ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল ওটাই। 

পরে অবশ্য মিঠুনকে নিয়ে আবার পথ পাড়ি দেওয়া শুরু করেন সাকিব। কিন্তু সাটনারদের টাইট বোলিং সঙ্গে কিউইদের দুর্দান্ত ফিল্ডিং চাপে রাখে তাদের। ভালো কিছু শট খেলেও কিউই ফিল্ডারদের ফাঁকি দিতে পারেনি বাংলাদেশ। সাকিব এবং মিঠুন ৩৯ রান যোগ করতেই দলকে ভরসা দেওয়া সাকিব ফেরেন ৬৪ রানে।

পরে মোহাম্মদ মিঠুন ও মাহমুদুল্লাহ ধীরে খেলে ফেরেন ২৬ ও ২০ রান করে। শেষদিকে সাইফউদ্দিন ২২ বলে ২৯ রান করায় আড়াইশ'র কাছে লক্ষ্য দিতে পারে বাংলাদেশ। 

নিউজিল্যান্ডের হয়ে এ ম্যাচেও ভালো বোলিং করেন টিম সাউদির বদলে দলে আসা ম্যাট হেনরি। তিনি ৪৭ রানে নেন চার উইকেট। ট্রেন্ট বোল্ট নেন দুই উইকেট। কিউই পেসার লকি ফার্গুসন তার ১০ ওভারে মাত্র ৪০ রান দেন। উইকেট নেন একটা। তবে তার গতি এবং বাউন্সে বারবার পরাস্থ হয়েছে বাংলাদেশ ব্যাটসম্যানরা। 

পিডিএসও/তাজ