reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০১৯

৩২ দল নিয়েই কাতার বিশ্বকাপ

কাতারে অনুষ্ঠিত ২০২২ সালের ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা ৩২ থেকে ৪৮ করার পরিকল্পনা ছিল। তবে চূড়ান্তভাবে কাতার বিশ্বকাপে ৪৮ নয় ৩২ দল নিয়েই অনুষ্ঠিত হবে, জানিয়েছেন ফুটবল আন্তর্জাতিক সংস্থা ফিফা।

গত বছর ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছিলেন, বিশ্বকাপে ৪৮ দলের অর্ন্তভূক্তির বিষয়টি ২০২৬ সাল থেকে এগিয়ে ২০২২ সালে আনা হতে পারে। পরবর্তিতে এই সিদ্ধান্ত থেকে সরে এলেন ফুটলব অভিভাবক সংস্থা ফিফা।

ফিফার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৮ দেশ নিয়ে বিশ্বকাপ আয়োজনে কাতারের উপর চাপ পরবে। আর এখন সময়ও নেই। নতুন করে কিছুর পরিকল্পনার। আর কাতারের সঙ্গে সহযোগী দেশ নিয়ে তা করা যায় কিনা তাও দেখা হয়েছে।

কাতার বিশ্বকাপ আয়োজক কমিটি থেকে জানানো হয়েছে, ২০২২ সালের বিশ্বকাপের অংশগ্রহণকারী দেশের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা, পরিবর্তনের জন্য আমরা সবসময় প্রস্তুত। টুর্নামেন্ট শুরু হতে এখনো সাড়ে তিনবছর বাকি আছে। এটা নিশ্চিত করতে চাই, ২০২২ বিশ্বকাপ এ যাবতকালের সবচেয়ে সেরা আসর হবে। এবং এটা আরব বিশ্বের গর্ব করার মতো।

এর আগে ২০১০ সালে কাতার বিশ্বকাপের আয়োজক নির্বাচিত হয়। সাধারণত জুন-জুলাই মাসে বিশ্বকাপ হলেও কাতারের গরম আবহাওয়ার বিষয়টি বিবেচনা করে নভেম্বর-ডিসেম্বরে নিয়ে যাওয়া হয়। ২০২২ সালের কাতার বিশ্বকাপ ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাতার বিশ্বকাপ,ফুটবল বিশ্বকাপ,ফিফা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close