reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০১৯

পাকিস্তানের বিশ্বরেকর্ড গুড়িয়ে দিল ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজে পাকিস্তান কোনোভাবেই যেন পেরে উঠছে না। বড় রানের স্কোর গড়েও জয়ের ধারায় ফিরতে পারেনি দলটি। কপালটাই যেন খারাপ! তাই তো বিশ্বরেকর্ড গড়েও ম্যাচ জেতা হয় না।

গতকাল শুক্রবার সন্ধ্যায় সিরিজের চতুর্থ ওয়ানডেতে স্বাগতিক ইংলিশদের বিপক্ষে বাবর আজমের সেঞ্চুরিতে ভর প্রথম ইনিংসে ৩৪০ রানের বড় সংগ্রহ করে পাকিস্তানি। একইসঙ্গে তারা গড়ে পরপর তিন ওয়ানডেতে ৩৪০ বা তার বেশি দলীয় সংগ্রহের বিশ্বরেকর্ড।

কিন্তু তাদের এই রেকর্ডের আনন্দ স্থায়ী হয়নি খুব বেশি সময়। কারণ ম্যাচের দ্বিতীয় ইনিংসেই বিশ্বের দ্বিতীয় দল হিসেবে একই রেকর্ড গড়ে ইংলিশরাও। যার ফলে বিশ্বের প্রথম দল হিসেবে টানা তিন ম্যাচে ৩৪০ বা তার বেশি রান করেও পরাজয়ের তিক্ত রেকর্ড গড়ল পাকিস্তান।

সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানের করা ৩৪০ রানের সংগ্রহ তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ভীত পেয়ে যায় ইংল্যান্ড। এদিন জনি বেয়ারস্টো না থাকলেও জেমস ভিনস যোগ্য সঙ্গ দেন জেসন রয়কে। ৩৯ বলে ৪৩ করে আউট হন ভিনস।

তবে দলকে নিরাপদ জায়গায় পৌঁছে দেয়ার কাজটা ভালোভাবেই করেন জেসন রয়। মাত্র ৮৯ বলে ১১ চার ও ৪ ছক্কার মারে ১১৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। শেষদিকে ৬৪ বলে অপরাজিত ৭১ রান করে তুলির শেষ আচড় দেন বেন স্টোকস। এছাড়া জো রুট ৩৬ ও টম কুরান করেন ৩১ রান।

ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গেলো ইংলিশদের। আর এ পরাজয়টি ছিলো ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের টানা নবম পরাজয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,ইংল্যান্ড,বিশ্বরেকর্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close