reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০১৯

প্রতীক্ষা শেষে স্বপ্নের শিরোপা জয়

আন্তর্জাতিক টুর্নামেন্টের কয়েকটি ফাইনালে খুব কাছে গিয়ে হারের মুখ দেখতে হয়েছে বাংলাদেশ দলকে। জয় যেন অধরাই থাকছিল টাইগারদের। অবশেষে আয়ারল্যান্ডে ধরা দিয়েছে সেই ট্রফি।

দ্বি-পাক্ষিক অনেক সিরিজ জিতলেও এই প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা জিতলো বাংলাদেশ। একইসঙ্গে পুরো টুর্নামেন্টে অপরাজিত থেকেই জয় পেয়েছে মাশরাফিরা।

টুর্নামেন্টের ফাইনালে শুক্রবার রাতে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে মাশরাফির দল। এই সিরিজে আজ ফাইনালের আগে দুইবার ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল টাইগাররা। আয়ার‌ল্যান্ডের সঙ্গে একটি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে যায়, অপর ম্যাচে আয়ারল্যান্ডকে হারায় বাংলাদেশ।

এর আগে ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালের পর সাকিব-মুশফিকের সেই কান্নার দৃশ্য এখনও অনেকে ভুলতে পারেননি। কত কাছে এসে কত দূরে থেকে গেল শিরোপা জয়! পাকিস্তানের কাছে মাত্র ২ রানে হেরে চ্যাম্পিয়ন হওয়া হলো না বাংলাদেশের। তারও আগে, ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার মুরালিধরন হয়ে গিয়েছিলেন পুরোদস্তুর ব্যাটসম্যান। বাংলাদেশের স্বপ্ন থেকে গেল অধরা।

২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির ফাইনালে নিশ্চিত জয়ের ম্যাচটি বাংলাদেশের হাত থেকে কেড়ে নিয়েছিলেন ভারতের দিনেশ কার্তিক। এবারও শিরোপা অধরাই থেকে গেল । এরপর এশিয়া কাপের ফাইনাল খেলল বাংলাদেশ। কিন্তু শিরোপা আর হাতে আসলো না।

অবশেষে সেই অধরা স্বপ্নটা ধরা দিল বাংলাদেশের হাতের মুঠোয়। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উইন্ডিজকে হারিয়ে প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জিতে ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিরোপা,ত্রিদেশীয় সিরিজ,বাংলাদেশ ক্রিকেট,চ্যাম্পিয়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close