বিকেলে ফাইনালে বাংলাদেশ-উইন্ডিজ মুখোমুখি

প্রকাশ : ১৭ মে ২০১৯, ১০:০১

অনলাইন ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিকেলে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। আয়ারল্যান্ডের ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায়। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও বিটিভি।

লিগ পর্বে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে এসেছে। চার ম্যাচের তিনটি জিতে ও একটিতে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ চার ম্যাচের দুটিতে জিতে ও দুটিতে হেরে ৯ পয়েন্ট নিয়ে ফাইনালে নাম লিখিয়েছে। অবশ্য উইন্ডিজ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই জিতলেও বাংলাদেশের কাছে দুই ম্যাচের দুটিতেই হেরেছে। ফাইনালেও একই নাট্যের পুনর্মঞ্চায়ন হয়, নাকি ভিন্ন গল্পের প্লট তৈরি হয় দেখার বিষয়।

অবশ্য এই ম্যাচে সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। তবে ম্যাচের আগ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষা করবে বাংলাদেশ। লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সামান্য ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। শেষ পর্যন্ত সাকিবকে যদি না পাওয়া যায় তাহলে তার পরিবর্তে তিন নম্বরে ব্যাট করতে নামবেন লিটন কুমার দাস। সৌম্য সরকার ও তামিম ইকবাল করবেন ইনিংসের গোড়াপত্তন।

সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ রিয়াদও কাঁধের ইনজুরি রয়েছে কিছুটা। সেক্ষেত্রে বল হাতে সৌম্য সরকার ও সাব্বির রহমানও ভূমিকা রাখার সুযোগ পেতে পারেন।

অন্যদিকে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ১৭৯ রানের ইনিংস খেলা ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটসম্যান জন ক্যাম্পবেল পিঠের ইনজুরি থেকে এখনো সেরে ওঠেননি। ফলে প্রথম ম্যাচের পর আর খেলা হয়নি তার। আজও ফাইনালে খেলতে পারছেন না তিনি। তবে বোলিং ইউনিটে কিছুটা পরিবর্তন আনতে পারে ক্যারিবিয়ানরা। রায়মন রেইফের পরিবর্তে আজ ফাইনালে খেলতে পারেন শ্যানন গ্যাব্রিয়েল।

ডাবলিনের আবহাওয়া আজ পরিষ্কার থাকলেও স্থানীয় সময় সন্ধ্যায় কিছুটা বৃষ্টির শঙ্কা রয়েছে।

পিডিএসও/হেলাল