reporterঅনলাইন ডেস্ক
  ০১ মে, ২০১৯

স্বপ্ন নিয়ে দেশ ছাড়লো টাইগাররা

আইসিসি ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে যাত্রা শুরু করলো বাংলাদেশ দল। ইংল্যান্ডে অনুষ্ঠেয় এই বিশ্বকাপে চূড়ান্ত মিশন শুরুর এক মাস আগে দেশ ছাড়ল টাইগাররা। মূলত আয়ারল্যান্ডের মাটিতে একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে আগেভাগেই দেশ ছেড়েছেন তারা। বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটসের একটি ফ্লাইটে আয়ারল্যান্ড যাত্রা শুরু করে মাশরাফি বাহিনী।

আগামী ৩০ মে পর্দা উঠবে বিশ্বকাপের। বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন; দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ইংল্যান্ডে বিশ্বকাপের মূল মিশন শুরুর আগে ৫ থেকে ১৭ মে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ডাবল লিগের এই টুর্নামেন্টে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে বাংলাদেশ। তিন দলের সেরা দুটি দল ১৭ মে ফাইনালে খেলবে।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে সরাসরি ইংল্যান্ড চলে যাবে স্টিভ রুডসের শিষ্যরা। সেখানে মূল মিশন শুরুর আগে ২৬ মে কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে এবং ২৮ মে ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিরা।

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলের বাইরে এই সিরিজে অতিরিক্ত চারজন ক্রিকেটারকে রেখেছে বিসিবি। মাশরাফি-মুশফিকরা গেলেও এই দফায় আয়ারল্যান্ড যাননি সাকিব আল হাসান। একসাথে টিকেটে না পাওয়ায় তার আজ সন্ধ্যায় যাওয়ার কথা রয়েছে। আর ফরহাদ রেজা গতকালই চলে গেছেন। তাই এই দফায় ১৭ জন ক্রিকেটার দেশ ছাড়লেন।

দেশ ছাড়ার আগমুহূর্তে বিমানবন্দরের ছবি ফেসবুকে পোস্ট করে সাব্বির রহমান বলেন, বাংলাদেশকে গুডবাই বলার সময়ে...। আমাদের মিশন আয়ার‌ল্যান্ড ও বিশ্বকাপ। আমরা নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ। সবাই আমাদের জন্য দোয়া করবেন। ধন্যবাদ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ,সাব্বির রহমান,টাইগার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close