reporterঅনলাইন ডেস্ক
  ৩০ এপ্রিল, ২০১৯

বিশ্বকাপ জার্সিতে পরিবর্তন আসছে

জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে সোমবার। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হাতে বিশ্বকাপ জার্সি তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু দলের নতুন জার্সি উন্মোচন করার পরই এ নিয়ে শুরু হয় বিতর্ক। তাই আবারও জার্সি পরিবর্তনের কথা জানালেন বিসিবি সভাপতি।

বিশেষ করে প্রচলিত লাল-সবুজের মিশেলের বদলে শুধু সবুজ রঙ ব্যবহার করে এবং লাল রঙের অনুপস্থিতিতে জার্সি তৈরি করায় অনেকেই বিসিবি ও ডিজাইনার প্রতিষ্ঠানের সমালোচনা করেন। এদিকে বাংলাদেশ দলের নতুন জার্সি নিয়ে প্রশ্ন উঠার পর জার্সি পরিবর্তনের কথা জানালেন নাজমুল হাসান পাপন।

এর আগে তিনি নিজেই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এবারের বিশ্বকাপে টাইগারদের জার্সি উন্মোচন করেন। জার্সি উন্মোচন অনুষ্ঠানে অধিনায়ক মাশরাফির হাতে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ জার্সি তুলে দেন নাজমুল হাসান। এরপর জার্সি পরে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের ১৪ জন সদস্য। তবে ফটোসেশনে অনুপস্থিত ছিলেন সাকিব আল হাসান।

বিশ্বকাপে দুই রঙের জার্সি পরে মাঠে নামবে বাংলাদেশ দল। সবসময়ই বাংলাদেশ দলের জার্সি তৈরি করার ক্ষেত্রে জাতীয় পতাকার সবুজ ও লাল রং প্রাধান্য দেওয়া হয়। এবারো তাই করা হয়েছে, তবে দুই রঙের আলাদা দুটি জার্সি করা হয়েছে। চিরাচরিত সবুজ রঙের জার্সির পাশাপাশি লাল রঙের আরেকটি জার্সি তৈরি করা হয়।

এদিকে লাল রঙের অনুপস্থিতিতে জার্সি তৈরি করা নিয়ে দিনভর সমালোচনা শেষে রাতে কয়েকটি গণমাধ্যম জার্সি পরিবর্তনের খবর প্রকাশ করে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ জার্সি,মাশরাফি,বিসিবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close