reporterঅনলাইন ডেস্ক
  ২২ এপ্রিল, ২০১৯

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

আসন্ন আইসিসি ক্রিকেট বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। গুলবাদাইন নাইবকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে।

এছাড়া চমক বলতে শুধু পেসার হামিদ হাসানের অন্তর্ভুক্তি। ৩১ বছর বয়সী এ পেসার সবশেষ ওয়ানডে খেলেন ২০১৬ সালে। ২০১৭ সালের ডিসেম্বরের পর কোনো প্রথম শ্রেণি, টি-টোয়েন্টি বা লিস্ট এ ম্যাচও খেলেননি তিনি।

আগেই আসগর আফগানকে সরিয়ে গুলবাদাইন নাইবকে ওয়ানডে দলের অধিনায়ক বানিয়েছিল আফগানিস্তান। অধিনায়কত্ব হারালেও দলে আছেন আসগর।

এই দল সম্পর্কে এ সিবি প্রধান নির্বাচক দৌলত খান আহমেদজাই বলেন, প্রধান নির্বাচক হিসেবে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা আমার দায়িত্ব ছিল। এ পথে অনেক চ্যালেঞ্জ ছিল। সেসব উতরে দল দিতে হয়েছে। আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেছি।

মূলত দক্ষিণ আফ্রিকায় হওয়া ট্রেনিং ক্যাম্পের ভিত্তিতেই ঠিক করা হয়েছে আফগানদের বিশ্বকাপ স্কোয়াড। দলে থাকার সম্ভাবনা জাগিয়েও জায়গা পাননি ইকরাম আলি খিল, করিম জানাত এবং সৈয়দ শিরজাদ। তবে বিশ্বকাপের জন্য রিজার্ভ হিসেবে রাখা হয়েছে তাদের।

বিশ্বকাপের আফগানিস্তান স্কোয়াড : গুলাবদাইন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটকিপার, নুর আলম জাদরান, হযরুতুল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতুল্লাহ শহিদী, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, মুজিব-উর-রহমান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আফগানিস্তান,ক্রিকেট বিশ্বকাপ,বিশ্বকাপ স্কোয়াড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close