বিশ্বকাপের দল ঘোষণা শ্রীলঙ্কার

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:০৩ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:১০

অনলাইন ডেস্ক

চার বছর আগে শেষ ওয়ানডে খেলা খেলোয়াড়কে আসন্ন আইসিসি ওয়ার্ল্ডকাপের অধিনায়ক ঘোষণা করে আগেই ক্রিকেট বিশ্বে সাড়া ফেলে দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এবার বিশ্বকাপ দল ঘোষণার মাধ্যমে তারা আবারও চমকে দিয়েছে ক্রিকেট ভক্তদের।

দিমুথ করূনারাত্নের নেতৃত্বে বৃহস্পতিবার ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে লঙ্কান ক্রিকেট বোর্ড। এই দলে আছেন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা চার ক্রিকেটার।

তার মধ্যে অন্যতম জীবন মেন্ডিস। তিনি শেষ ওয়ানডে খেলেছেন ২০১৫ সালে। অধিনায়ক করুনারাত্নেও সর্বশেষ ওয়ানডে খেলেছেন চার বছর আগে। অন্য দুজন মিলিন্ডা শ্রীবর্ধনা ও জেফারি ভান্ডার্সি সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে।

এই দল থেকে বাদ পড়েছেন অনেক নিয়মিত ক্রিকেটার। তাদের মধ্যে অনেক তারকা খচিত নামও আছে। ২০১৯ সালের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি নিরোশান ডিকওয়ালা, দানুশকা গুনাথিলাকা, দীনেশ চান্ডিমাল, উপুল থারাঙ্গা ও আকিলা ধনাঞ্জয়া।

গত বছর ফিটনেসের জন্য দল থেকে ছিটকে পড়া অ্যাঞ্জেলা ম্যাথুসকে স্কোয়াডে রাখা হয়েছে। ১৫ জনের স্কোয়াডে ম্যাথুসসহ অলরাউন্ডার আছেন ছয় জন। তারা হলেন- থিসারা পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, জীবন মেন্ডিস ও মিলিন্ডা শ্রীবর্ধনা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড : দিমুথ করুনারাত্নে, আভিশকা ফার্নান্দো, লাহিরু থিরামান্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলা ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, জেফারি ভান্ডার্সি, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, সুরঙ্গ লাকমাল, নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস ও মিলিন্ডা শ্রীবর্ধনা।

পিডিএসও/রি.মা