নারী সাফ চ্যাম্পিয়নশিপ

ভারতের কাছে হেরে বাংলাদেশের মেয়েদের বিদায়

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৯:১৬ | আপডেট : ২০ মার্চ ২০১৯, ১৯:৩৪

অনলাইন ডেস্ক

নারী সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতই ছিল ফেভারিট। শেষ পর্যন্ত বাংলাদেশের মেয়েদের হারিয়ে ৪ বারের চ্যাম্পিয়নরা ফেভারিটদের মতোই জিতে টানা পঞ্চমবারের মতো দক্ষিণ এশিয়ার মেয়েদের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতার ফাইনালে উঠেছে ভারত। 

বুধবার নেপালের বিরাটনগরে বাংলাদেশকে ৪-০ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। তিনটি গোল হয়েছে প্রথমার্ধে। শেষ গোলটি হয়েছে খেলা শেষ হওয়ার কিছু আগে।

সেমিফাইনালে হেরে লাল-সবুজ জার্সিধারী মেয়েরা বিদায় নিলো টুর্নামেন্ট থেকে। ২২ মার্চ শিরোপার লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক নেপাল।

মেয়েদের ফুটবলে ভারত এশিয়ায় অপ্রতিরোধ্য। বাংলাদেশের জাতীয় দলটি বেশিরভাগ বয়সভিত্তিক খেলোয়াড় নিয়ে গড়া। এ দলটির পক্ষে ভারতের সঙ্গে টক্কর দেয়া কঠিন ছিল। শেষ পর্যন্ত পারেওনি। বল দখল, পাসিং, টেকনিক, স্ট্যামিনা— সব দিকে এগিয়ে থেকেই জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারতের মেয়েরা।

ম্যাচের ১৮ মিনিটে প্রথম গোল করে ভারত। ব্যবধান দ্বিগুণ করে ২২ মিনিটে। ৩৭ মিনিটে তৃতীয় গোল করার পরই ম্যাচটি হেলে পড়ে ভারতের দিকে। বাংলাদেশ চেষ্টা করেছিল গোল দিতে; কিন্তু ভারতের জমাট রক্ষণ ভাঙ্গতে পারেনি সাবিনা-স্বপ্নারা। উল্টো ইনজুরি সময়ে চতুর্থ গোল খেয়ে হারের ব্যবধান বড় করে বাংলাদেশের মেয়েরা।

পিডিএসও/তাজ