reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডে মসজিদে হামলা, নিহত ২৭

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছে এক মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ২৭ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো অনেকে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

জানা যায়, ক্রাইস্টচার্চ শহরের হাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে স্থানীয় সময় আজ শুক্রবার বেলা দেড়টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। অন্যদিকে বিবিসির খবরে বলা হয়েছে ক্রাইস্টচার্চের অন্তত দুটি মসজিদে এখন পর্যন্ত গোলাগুলির খবর পাওয়া যাচ্ছে।

এ হামলায় অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। এই ঘটনায় একজনকে পুলিশ আটক করেছে। কিন্তু আরো একজন বন্দুকধারী 'সক্রিয়' থাকতে পারে বলে সতর্ক করেছে পুলিশ।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন বলেছেন, হতাহতের সংখ্যা সম্পর্কে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না হলেও আমি এটা বলতে পারি যে, এটি নিউজিল্যান্ডের ইতিহাসের কলঙ্কময় দিনগুলোর একটি।

এছাড়া পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সেখানকার স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে এবং রাস্তায় নামতে নিষেধ করা হয়েছে। সেইসঙ্গে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত স্কুলও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

পি​ডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিউজিল্যান্ড,মসজিদে হামলা,ক্রাইস্টচার্চ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close