reporterঅনলাইন ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি, ২০১৯

মিঠুন-সাব্বিরের ব্যাটে মান বাঁচলো বাংলাদেশের

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের ২২৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। এর আগে হেগলে ওভালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যান ওপেনার লিটন দাস। এ ম্যাচেও ১ রান করেন তিনি। এরপরই বৃষ্টি নামে।

পরে নতুন বলে বৃষ্টির ছোঁয়া লাগার পরেই তামিম এলবিডব্লিউ হয়ে ফেরেন। সৌম্য-মুশফিক ফেরেন সেট হয়ে। বাংলাদেশ ২১ ওভারের মধ্যে একশ’ রানের আগেই টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান হারিয়ে বিপর্যয়ে পড়ে।

তবে দারুণ খেলে মিঠুন ৫৭ রানে আউট হন। তার ব্যাটে ভরসা দেখছিল বাংলাদেশ। সৌম্য ফেরেন ২২ রান করে। দুইশ’ ওয়ানডে খেলতে নামা মুশফিক করেন ২৪ রান। এর আগে তামিম ২৮ বলে ৫ রান করে ফেরেন। মাহমুদুল্লাহ দলের ৯৩ রানে পঞ্চম উইকেট হিসেবে বিদায় নেন। তিনি করেন ৭ রান।

পরে সাব্বির রহমান ৪৩ করে আউট হন। মিরাজ-সাইফউদ্দিনরা এ ম্যাচে আর ভালো করতে পারেননি। যথাক্রমে ১৬ ও ১০ রান করে আউট হন তারা। পরে মাশরাফি করেন ১৩ রান। বাংলাদেশ সবচেয় বড় ৭৫ রানের জুটি পেয়েছে মিঠুন-সাব্বিরের ব্যাট থেকে।

কিউইদের হয়ে এ ম্যাচে ফারগুসন ৩ উইকেট নেন। তার পেসের পরে লেগ স্পিন ঘূর্ণিতে টোড অ্যাস্টল নেন দুই উইকেট। এছাড়া জেমি নিশাম নেন দুটি উইকেট। ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম এবং ম্যাট হেনরি একটি করে উইকেট দখল করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশে ক্রিকেট,নিউজিল্যান্ড,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close