প্রস্তুতি ম্যাচে হারলো টাইগাররা

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৪

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে দুই উইকেটে পরাজিত হয়েছে সফরকারী বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে হারলেও এ ম্যাচের প্রাপ্তি ওয়ানডে সিরিজের আগে মাহমুদউল্লাহ ও সাব্বিরের রানে ফেরা। বিপিএলে এ দুজনই রান খরায় ছিলেন। তবে মুশফিকুর রহিম বিপিএলের ফর্ম ধরে রেখে করেছেন অর্ধশত।

২৪৮ রানের টার্গেটে নেমে নিউজিল্যান্ড একাদশের উদ্বোধনী দুই ব্যাটসম্যান রাভাল ও ফ্লেচার ১১৪ রানের জুটি গড়েন। রাভাল ৫২ রান করে নাঈম হাসানের বলে আউট হলেও অপরপ্রান্তে থেকে যান ফ্লেচার। শেষ পর্যন্ত ফ্লেচার ১১২ বলে ৯টি চারের সাহায্যে ৯২ রান করে মুস্তাফিজের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। 

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ, শফিউল, মাহমুদউল্লাহ ২টি ও নাঈম হাসান, সৌম্য সরকার ১টি করে উইকেট লাভ করেন। এর আগে টসে জিতে বাংলাদেশ একাদশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড একাদশ। 

শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও মুশফিক ও মাহমুদউল্লাহর অর্ধশত এবং সাব্বিরের ৪০ রানে ৪৬.১ ওভারে ২৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। মুশফিক ৬১ বলে ৮টি চারের সাহায্যে ৬২ রান এবং মাহমুদউল্লাহ ৮৮ বলে ১০টি চারের সাহায্যে ৭২ রান করেন। সাব্বির ৪১ বলে ৬টি চারের সাহায্যে করেন ৪০ রান। 

নিউজিল্যান্ড ম্যাকপিক ৪টি, হ্যাজেলডিন, রাভিন্দ্র ২টি করে এবং ব্রাউন ও সোলিয়া ১টি করে উইকেট লাভ করেন। উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ। 

পিডিএসও/হেলাল