reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জানুয়ারি, ২০১৯

শেষ চারে মাশরাফির রংপুর

বিপিএলের ষষ্ঠ আসরে মিরাজের রাজশাহীকে হারিয়ে শেষ চার নিশ্চিত করলো রংপুর রাইডার্স। মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচটিতে কিংসদের বিপক্ষে ৬ উইকেটের জয় পায় মাশরাফির রংপুর। এর আগে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম ভাইকিংসকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সন্ধ্যার ম্যাচে রাজশাহীকে হারানোয় ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ উঠল রাইডার্সরা। সমান জয় নিয়ে নেট রান রেটে পিছিয়ে দুই নম্বরে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর পাঁচে থাকা রাজশাহীর পয়েন্ট ১০। এই হারের মাধ্যমে প্লে-অফের প্রতিযোগিতা থেকে অনেকটা ছিটকে পড়লো মিরাজের রাজশাহী।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে রাজশাহী কিংস। ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি কিংসদের। দলীয় ২৮ রানের মধ্যে জনসন চার্লস ও মুমিনুল হককে হারায় তারা। একই পথে হাটেন সৌম্য সরকারও। এক বাউন্ডারিতে ১৬ বলে ১৪ রান করেন তিনি।

এরপর লরি ইভান্সের সঙ্গে দলের হাল ধরতে মাঠে নামেন মেহেদী মিরাজ। দারুণ চার মেরে নিজের শুরুটা ভালোই করেন। কিন্তু দলীয় ৭৪ রানে নাজমুল ইসলাম অপুর বলে শট খেলতে গিয়ে সরাসরি বোল্ড হন তিনি। যাওয়ার আগে স্কোর বোর্ডে মাত্র ৬ রান যোগ করেন অধিনায়ক।

এরপর রাজশাহীর আর কোনো ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেনি। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ বলে পাঁচ চারে করেন ৩৫ রান করেন লরি ইভান্স। ২২ রান আসে কায়েস আহমেদের ব্যাট থেকে। রংপুর রাইডার্সের হয়ে ফরহাদ রেজা ৩০ রানে নেন ৩ উইকেট। সমান দুটি করে উইকেট নেন শহিদুল ইসলাম ও নাজমুল ইসলাম। আরেক পেসার শফিউল ইসলাম মাত্র ৩ বল করে চোট পেয়ে মাঠ ছাড়েন।

১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্স এবং রাইলি রুশোর দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেটে ও ৮ বল হাতে রেখে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। তবে শুরুটা ভালো হয়নি রাইডার্সদেরও। ব্যাটিংয়ের শুরুতেই ১০ রানে ফেরেন ক্রিস গেইল। ছন্দে থাকা এলেক্স হেলসও ফেরেন ১৬ রানে। এরপর ভিলিয়ার্স এবং রুশোতে সহজ লক্ষ্যের দিকে এগিয়ে যায় রংপুর। দলকে জয়ের দিকে নিয়ে ৭১ রানে ভাঙে এই জুটি। ৪৩ বলে ৫৫ রানের ইনিংস খেলে ফিরেন রুশো। এরপর ৩৭ রান করে আউট হন ভিলিয়ার্স। দুই তারকা ব্যাটসম্যান ফিরলে মোহাম্মদ মিথুনকে নিয়ে বাকি কাজ সারেন নাহিদুল ইসলাম।

রাজশাহী কিংসের হয়ে সমান একটি করে উইকেট নেন মিরাজ, আরাফাত সানি, কায়েস এবং রাব্বি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাশরাফি,রংপুর রাইডার্স,বিপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close