reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০১৯

চিটাগংকে হারিয়ে পয়েন্টের শীর্ষে কুমিল্লা

চিটাগংকে ৭ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে গিয়েছে কুমিল্লা ভিক্টেরিয়ানসের। চিটাগংকে খুব সহজেই হারালো ইমরুল কায়েসের দলটি।

বিপিএলে আজকের দিনের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে খানিক দেরিতে টস হয়। খেলা শুরু হয় ১০ মিনিট পরে। তবে হালকা বৃষ্টির কারণে এক ওভার শেষে খেলা বন্ধ হয়। কিন্তু কিছুক্ষণ পরে ফের শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য ১৯ ওভারে নেমে আসে।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম। খেলতে নেমে নির্ধারিত ১৯ ওভারে বেশ কষ্টে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে চিটাগং।

অল্প রানের টার্গেট নিয়ে দেখেশুনে শুরু করেন কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। কিন্তু পঞ্চম ওভারে নিজের উইকেট খুইয়ে বসেন বিজয়। ১৩ বল থেকে ৮ রান করতে পারেন তিনি।

তবে শামসুর রহমান শুভকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাচের মোড় নিজেদের দিকে ঘুরিয়ে নেন তামিম। দায়িত্বশীল ব্যাটিংয়ের দুজন মিলে ৫৪ বলে গড়েন ৬৫ রানের জুটি। ৩ চার ও ২ ছক্কার মারে মাত্র ২২ বলে ৩৬ রানের ইনিংস খেলে আউট হন শুভ।

তবে একপ্রান্ত আগলে রেখে টুর্নামেন্টে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন তামিম। মাঝে অধিনায়ক ইমরুল ১ ছক্কার মারে ৮ রান করে আউট হন। থিসারা পেরেরার সঙ্গে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন তামিম। ৪টি চারের সঙ্গে ২ ছক্কার মারে ৫৪ রান করেন তিনি। ১ ছক্কার মারে ১০ রান আসে থিসারার ব্যাট থেকে।

এর আগে খেলার শুরুতে চিটাগংয়ের ব্যাটিং লাইনআপকে বিপাকে ফেলে কুমিল্লার বোলাররা। কুমিল্লার পক্ষে ২টি করে উইকেট নেন মোহাম্মদ সাঈফউদ্দীন, ওয়াহাব রিয়াজ এবং শহীদ আফ্রিদি।

এদিকে, চট্টগ্রাম পর্বে ঘরের দল চিটাগং ভাইকিংস যেখানে তিন ম্যাচ খেলে জেতেনি একটিতেও, সেখানে নিজেদের দুই ম্যাচে অপরাজিত থেকেই প্লে-অফের টিকিট পেয়ে গিয়েছে কুমিল্লা। ১০ ম্যাচে ৭ জয় নিয়ে তারা উঠে গিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। সমান ম্যাচে ৬ জয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান চিটাগং ভাইকিংসের।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিপিএল,কুমিল্লা ভিক্টোরিয়ানস,চিটাগং ভাইকিংস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close