reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০১৯

ওয়ানডে দল : মোস্তাফিজ আইসিসির বর্ষসেরা

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ফের জায়গা পেয়েছেন বাংলাশের মোস্তাফিজুর রহমান। ২০১৫ সালে বিশ্ব ক্রিকেটে চমক দিয়ে এসেছিলেন কাটারখ্যাত এই মিডিয়াম পেসার। জায়গা পেয়েছিলেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে।

মাঝে দুই বছর ইনজুরি আর ফর্মহীনতার সঙ্গে লড়েছেন। গত বছরটাতে আবার নিজেকে অনেকটাই ফিরে পেয়েছেন। স্বীকৃতি হিসেবে আইসিসির ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে দলে জায়গাও পেয়ে গেলেন।

মোস্তাফিজ গত বছর ১৮ ওয়ানডেতে ২৯ উইকেট নিয়েছেন। যার গড় ২১.৭২। সেপ্টেম্বরে এশিয়া কাপে ১৮.৫০ গড়ে ১০ উইকেট নিয়ে যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন। মোস্তাফিজের বিষয়ে আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে—সুইং করানোর সামর্থ্য ও চতুর স্লোয়ার বল মিলিয়ে তিনি দারুণ এক ওয়ানডে বোলার।

এই দলে সর্বোচ্চ চারজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন ভারত ও ইংল্যান্ড দল থেকে।

বর্ষসেরা ওয়ানডে দল : ভারতের রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), কুলদীপ যাদব ও জাসপ্রিত বুমরাহ; ইংল্যান্ডের জনি বেয়ারস্ট, জো রুট, জোস বাটলার ও বেন স্টোকস; নিউজিল্যান্ডের রস টেলর, বাংলাদেশের মোস্তাফিজুর রহমান ও আফগানিস্তানের রশিদ খান।

বর্ষসেরা টেস্ট একাদশ : টম ল্যাথাম, দিমুথ করুনারত্নে, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), হেনরি নিকোলস, রিশাভ পান্ত, জেসন হোল্ডার, কাগিসো রাবাদা, নাথান লায়ন, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ আব্বাস।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইসিসির বর্ষসেরা,ওয়ানডে দল,মোস্তাফিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close