reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০১৯

বিপিএল

আজ মুখোমুখি রংপুর-খুলনা ও ঢাকা-কুমিল্লা

বিপিএলে আজ মঙ্গলবার রয়েছে দুটি ম্যাচ। দুপুর ১টা ৩০ মিনিটে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্স। আর সন্ধ্যা সাড়ে ৬টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।

বিপিএলের এবারের আসরে রংপুর সাতটি ম্যাচ খেলে ফেললেও হারের পাল্লা ভারি তাদের। সাত ম্যাচে জয় মাত্র তিনটিতে। তাতে পয়েন্ট টেবিলে তারা রয়েছে পঞ্চম স্থানে। তবে আশাজাগানিয়া বিষয় হচ্ছে, এবি ডি ভিলিয়ার্স, রাইলি রুশো ও আলেক্স হেলসের ব্যাটে ভর করে সবশেষ ম্যাচে জয় পেয়েছ রংপুর। তাতে আজ ফুরফুরে মেজাজেই মাঠে নামতে পারবে মাশরাফিবাহিনী।

অন্যদিকে খুলনা টাইটান্সের অবস্থা আরো নাজুক। সাত ম্যাচে মাঠে নেমে তাদের জয় মাত্র একটিতে। হেরেছে ছয়টিতে। এবারের আসর থেকে তাদের বিদায় এক প্রকার নিশ্চিত হয়ে গেছে। তারপরও ঘুরে দাঁড়াতে চেষ্টা করছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি। বেশ কয়েকটি ম্যাচে তারা ভালো রান করে এবং বেশ কাছে গিয়েও হার মেনেছে। আজ রংপুরের বিপক্ষে তারা কেমন কী করে দেখার বিষয়। কারণ, প্রথম দেখায় রংপুরের সঙ্গে বেশ লড়াই করেছিল খুলনা। রংপুরের ছুড়ে দেওয়া ১৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে খুলনা করেছিল ১৬১ রান।

এদিকে সবচেয়ে ভালো অবস্থানে থাকা ঢাকা ডায়নামাইটস তাদের শেষ তিন ম্যাচের দুটিতেই হেরেছে। সিলেটে রাজশাহী কিংসের বিপক্ষে হারার পর সোমবার ঢাকায় তারা হেরেছে চিটাগং ভাইকিংসের কাছে। সেই হারের ক্ষত নিয়ে আজ তারা কুমিল্লার মুখোমুখি হবে। অবশ্য কুমিল্লাও গতকাল হার মেনেছে রাজশাহীর কাছে। তবে এই ম্যাচে যে লড়াই হবে সেটা অনুমান করা যাচ্ছে। ঢাকা সাত ম্যাচে মাঠে নেমে পাঁচটিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। কুমিল্লা সাত ম্যাচের চারটিতে জিতে আট পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। বিপিএলের ষষ্ঠ আসরে আজই প্রথম মুখোমুখি হবে কুমিল্লা ও ঢাকা। ফিরতি ম্যাচে তারা আবার মুখোমুখি হবে ১ ফেব্রুয়ারি ঢাকায়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিপিএল,রংপুর রাইডার্স,খুলনা টাইটান্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close