reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০১৯

বিপিএলে প্রথম সেঞ্চুরি

প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে তিন ব্যাটসম্যানই ব্যর্থ। একজন ফিরেন রানের খাতা খোলার আগেই, বাকি দুজন আউট হন পাঁচ ও দুই রান করে। দেশি খেলোয়াড়েরা যখন ব্যর্থ তখন ব্যাট হাতে দাঁড়িয়ে যান দুই বিদেশি। তাদের ব্যাটেই শুরুর বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে উল্টো কুমিল্লাকে ভিক্টোরিয়ান্সকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে রাজশাহী কিংস।

দুই বিদেশি ইভান্স ও টেন ডোয়েসকেটের ব্যাটেই রাজশাহীর খেলায় ফেরে। ইভান্স ওপেনিংয়ে নেমে তুলে নিলেন ষষ্ঠ বিপিএলের প্রথম সেঞ্চুরি। ডোয়েসকেটও কম যাননি ইভান্সকে যথাযথ সঙ্গ দেওয়ার পাশাপাশি নিজে তুলে নেন অর্ধশতক। টসে হেরে আগে ব্যাট করে রাজশাহী কিংস নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রান সংগ্রহ করে।

ইভান্স ১০০ রানে অপরাজিত থাকেন। ৬১ বলে ৯টি চার ও ৬টি ছয়ের মারে তিনি তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পান। ডোয়েসকেট ৪১ বলে ৫৯ রান করেন। তার ইনিংস্টি সাজানো ছিল ২টি চার ও ৩টি ছয়ের মারে। শাহরিয়ার নাফিস ৫ ও মার্শাল আইয়ুব ২ রান করেন। মেহেদী মিরাজ সাজঘরে ফিরেন রানের খাতা খোলার আগেই।

ব্যাট করতে নেমে রাজশাহী প্রথম উইকেট হারায় মাত্র ৭ রানের মাথায়। এরপর ১৩ ও ২ রানের মাথায় আরও দুই উইকেট হারিয়ে পড়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। কিন্তু ইভান্স-ডোয়েসকেটের অসাধারণ ব্যাটিং করে দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেন। কুমিল্লার হয়ে ডওসন দুই উইকেট ও মেহেদী হাসান একটি করে উইকেট নেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ :

ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, তামিম ইকবাল, মোহাম্মদ সাইফ উদ্দিন, শামসুর রহমান, জিয়াউর রহমান, মেহেদী হাসান, ওয়াহাব রিয়াজ, লিয়াম ডওসন, শহদী আফ্রিদি ও থিসারা ফেরেরা।

রাজশাহী কিংস একাদশ:

মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, জাকির হোসেন, আরাফাত সানী, কামরুল ইসলাম রাব্বি, মার্শাল আইয়ুব, শাহরিয়ার নাফিস,কাইস আহমেদ, ক্রিস্টিয়ান জংকার, ইভান্স ও রায়ান টেন ডোয়েসকেট।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিপিএল,সেঞ্চুরি,ইভান্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close