থিসারা তাণ্ডব দেখলো বিপিএলের দর্শক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ২০:৪৮ | আপডেট : ১৩ জানুয়ারি ২০১৯, ২০:৫২

অনলাইন ডেস্ক

মিরপুরে ঝড় তুললেন থিসারা পেরারা। নিউজল্যান্ডের বিপক্ষে দারুণ ঝড় তোলা সব ইনিংস খেলেও তার দল শ্রীলংকা জয়হীন ছিল। সেখান থেকে বিপিএলে আসেন লংকান এই অলরাউন্ডার। এসেই দুর্দান্ত এক ঝড় তোলেন তিনি। তার ঝড়ে শেষ দিকে এলোমেলো হয়ে গেছে চিটাগং ভাইকিংস বোলাররা। কুমিল্লা তুলেছে ৫ উইকেটে ১৮৪ রানের বড় সংগ্রহ।

চিটাগংয়ের বিপক্ষে টস হেরে এ ম্যাচে শুরুতে ব্যাটিং করে কুমিল্লা। দারুণ সব ব্যাটসম্যান নিয়েও শুরুতে চাপে পড়ে তারা। তামিম ফিরে যান শূন্য রান করে। এরপর আনামুল, ইমরুল কায়েসরা ফিরে যান। এভিন লুইস খেলেন ৩৪ বলে ৩৮ রানের ইনিংস। কিন্তু তিনি আঘাত পেয়ে মাঠ ছাড়েন। পরে আবার আফ্রিদি, ডওসনরা রান পাননি।

তবে দারুণ ফর্মে থাকা থিসারা পেরেরা কুমিল্লাকে বড় পুঁজি এনে দিয়েছেন। তিনি এবং বাংলাদেশের সম্ভাবনাময় পেস অলরাউন্ডার সাউফউদ্দিন মিলে গড়েছেন দারুণ এক জুটি। শেষ ৪০ বলে তারা দু'জন নিয়েছেন ৯৮ রান। এরমধ্যে থিসারা পেরেরা খেলেছেন ২৬ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস। ওই ইনিংস খেলার পথে থিসারা ছক্কা মারেন আটটি। আর চার মাত্র তিনটি। তার স্ট্রাইক রেট ২৮৫!

এরমধ্যে থিসারা বড় ঝড়টা তোলেন ১৯তম ওভারে। আগের দিন খুলনার বিপক্ষে সুপার ওভারে ম্যাচ নিয়ে যাওয়া এবং সুপার ওভারে ম্যাচ জেতানো ফাইলিংকের করা ওই ওভারে ৩০ রান নেন থিসারা। ছক্কা মারেন চারটি। চার একটি এবং দৌড়ে ডাবল করেন একটি। তার আগের ওভার থেকে ১৮ রান নেন তিনি এবং সাইফউদ্দিন মিলে। আর শেষ ওভার থেকে আসে ১২ রান। শেষ তিন ওভারে তারা নেন ৬০ রান।

পিডিএসও/রিহাব