নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৫:১৩

অনলাইন ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছে শ্রীলঙ্কা। আজ মঙ্গলবার সিরিজের শেষ ওয়ানডেতে তারা হার মেনেছে ১১৫ রানের ব্যবধানে।

বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে নেলসনে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নামে। রস টেলরের ১৩৭ ও হেনরি নিকলসের ১২৪ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করে। জবাবে ৪১.৪ ওভারে ২৪৯ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

ব্যাট হাতে শ্রীলঙ্কার টপ অর্ডার কিছুটা রান পেলেও মিডল অর্ডার ও টেল এন্ডাররা ছিলেন ব্যর্থতার বৃত্তে। দুইজন ব্যাটসম্যান আউট হয়েছেন গোল্ডেন ডাক মেরে। একজন তো ডায়মন্ড ডাক মেরেছেন (কোনো বল মোকাবেলা না করেই রান আউট, কুশাল মেন্ডিস)। দ্বিতীয় ওয়ানডেকে ১৪০ রানের বিধ্বংসী ইনিংস খেলা থিসারা পেরেরাও আজও একপ্রান্ত আগলে রেখে লড়াই করেছেন। ৬৩ বল মোকাবেলা করে ৭টি চার ও ৩ ছক্কায় করেছেন ৮০টি রান। এ ছাড়া নিরোশান ডিকভেলা ৪৬, কুশাল পেরেরা ৪৩, ধনঞ্জয়া ডি সিলভা ৩৬ ও গুনাথিলাকা ৩১ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। দাসুন শানাকা ২ ও চামিরা করেন ১ রান। বাকি চারজন ০।

বল হাতে নিউজিল্যান্ডের লোকি ফার্গুসন ৪টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন ইস শোধি। ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও জিমি নিসাম।

তার আগে ব্যাট হাতে নিউজিল্যান্ডের রস টেলর ও হেনরি নিকলস জোড়া সেঞ্চুরি করেন। টেলর ১৩১ বল মোকাবেলা করে ৯টি চার ও ৪ ছক্কায় ১৩৭ রান করেন। আর নিকলস মাত্র ৮০ বল খেলে ১২টি চার ও ৩ ছক্কায় ১২৪ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ৫৫টি রান। ২১টি রান আসে কলিন মুনরোর ব্যাট থেকে। ১৩৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন টেলর।

পিডিএসও/হেলাল