reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি, ২০১৯

রংপুরকে হারিয়ে শুভসূচনা চিটাগং ভাইকিংসের

বিপিএলের ষষ্ঠ আসরের প্রথম ম্যাচেই বেশ নাটকীয়তা-উত্তেজনা দেখা গেলো। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে হারিয়ে চিটাগং ভাইকিংসের শুভসূচনা হলো। যদিও জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে দলটির।

বিপিএলের উদ্বোধনী ম্যাচে শনিবার দুপুরে মিরপুর স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারের খেলা শেষে দলটি থেমেছে ৯৮ রানে। অবশ্য রংপুরের জন্য ৯৮ রানের এই স্কোরও হওয়া নিয়ে সংশয় ছিল। তবে রবি বোপারার ৪৪ রানের ইনিংসে ভর করে কিছুটা সম্মান বাঁচায় নবনির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন রংপুর রাইডার্স।

মাত্র ৩৫ রানে সাত উইকেট হারানোর পর রবি বোপারা ও সোহাগ গাজী হাল ধরেন। অষ্টম উইকেটে এই দুজন ৪৯ রান। পরে অবশ্য দুজনই আউট হয়ে যান। বোপারা ৪৪ ও সোহাগ গাজী করেন ২১ রান। এই দুজন ছাড়া অন্য কোনো ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি।

তবে রংপুরের ৯৮ রান তাড়া করার লক্ষ্যে ব্যাট করতে নেমে মাশরাফি-শফিউলদের বোলিং তোপে পড়ে ভাইকিংসের ব্যাটাসম্যানরা।

শুরুতে ওপেনার ক্যামেরুন দেলপোর্টকে ফিরিয়ে সূচনা করেন মাশরাফি বিন মুর্তজা। এরপর মোহাম্মদ আশরাফুলকে ফেরান পেসার শফিউল ইসলাম। দীর্ঘ ৫ বছরের নিষেধাজ্ঞা থেকে ফেরা আশরাফুলের ফেরার ম্যাচে আঁটকে যায় মাত্র ৩ রানের মাথায়।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসে ভাইকিংসের ব্যাটসম্যানরা। তাতে চিটাগাংয়ের সহজ ম্যাচ রূপ নেয় কঠিন ম্যাচে। আফগান ব্যাটসম্যান মোহাম্মদ শাহাজাদের ২৭ রানে বিদায়ের পর দলের হাল ধরেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত দলের বিপদে ম্যাচ বের করে আনেন বল হাতে চার উইকেট নেয়া রবি ফ্রাইলিঙ্ক আর সানজামুল ইসলাম। ৯৮ রান টপকাতে চিটাগাং ভাইকিংসকে খেলতে হয় ১৯.১ ওভার। অবশেষ ৩ উইকেটে কষ্টার্জিত জয় পায় মুশফিকের চিটাগং ভাইকিংস।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিপিএল,রংপুর রাইডার্স,চিটাগং ভাইকিংস,ম্যাচ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close