উইন্ডিজের সামনে সহজ টার্গেট

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১২:১৮ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৪:২৬

অনলাইন ডেস্ক

খেলার শুরু থেকেই টপ অর্ডারদের ধারাবাহিক উইকেট পতনে চাপে পড়ে যায় বাংলাদেশ। শুরুতে যদিও রানের গতি লক্ষ্যণীয় ছিল। তবে ব্যাটিং করতে নেমে ক্যারিবীয় বোলারদের তোপের মুখে শক্ত প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ।

পঞ্চাশের আগে ৪ উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। এরপর সাকিব-রিয়াদ মিলে প্রতিরোধ গড়লেও নিজের ১২ রানের মাথায় ক্যাচ তুলে দেন রিয়াদ। রিয়াদের বিদায়ের পর সাকিবকে সঙ্গ দিতে আসা আরিফুল করেন দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান।

দলের বিপর্যয়ে হাল ধরে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের অষ্টম অর্ধশতক। শেষ পর্যন্ত ৪৩ বলে ৬১ করে বিদায় নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব। শেষদিকে মিরাজ করেন ৮ রান। শেষ পর্যন্ত ১৯ ওভার খেলে সব উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১২৯ রান।

ক্যারিবীয়দের হয়ে ৪ উইকেট নেন শেলডন কট্রেল। কেমো পল নেন ২ উইকেট। ১ উইকেট করে নেন ওশান থমাস, কার্লোস ব্রেথওয়েট ও ফ্যাবিয়ান অ্যালেন।

ফিরলেন লিটন-সৌম্য 

শেলডন কটরেলের বল বানিয়ে উড়িয়ে মারতে গিয়ে টাইমিং পেলেন না সৌম্য। মিড অন থেকে মিড উইকেটের দিকে ছুটে সহজ ক্যাচ নিলেন রভম্যান পাওয়েল। ৪ বলে ৫ রান করে আউট হলেন সৌম্য।  জোর করে খেলা শটে আউট হলেন লিটন। ক্রিজ থেকে বেরিয়ে জায়গা করে মারতে চেয়েছিলেন লিটন। টমাস সেটি দেখে বল করে শরীর সোজা। উড়িয়ে মারতে গিয়ে জায়গা পাননি, মিড অফে ব্র্র্যাথওয়ের হাতে তালুবন্দি বল। ৫ বলে ৬ রানে আউট হলেন লিটন।

শুরুতেই ধাক্কা

টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমেই তামিম যেন টাইমিং করতে পারছিলেন না। কটরেলের বল পুল করতে গিয়ে একটু দেরি করে ফেলেন তামিম। মিড অফে সহজ ক্যাচ যায়। ৭ বলে ৫ রানে ফিরে যান তামিম।

ওয়েস্ট ইন্ডিজকে ২-০ তে টেস্ট সিরিজ হারানোর পর ওয়ানডেতেও ২-১ এ সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। আজ থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায়।
 
আকাশ বেশ মেঘলা। শঙ্কা আছে বৃষ্টির। তবে টস জয়ের পর সিদ্ধান্ত গ্রহণে দেরি করেননি। টস জিতে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান নিয়েছেন ব্যাটিং।

এ ম্যাচে বাংলাদেশ দলে তিনটি রদবদল ঘটেছে। একাদশে ঢুকেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, আরিফুল হক ও পেসার আবু হায়দার রনি। ছিটকে গিয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার, ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ : ইভিইন লুইস, শাই হোপ, শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্রেথওয়েট (অধিনায়ক), ফ্যাবিয়ান এলেন, কেমো পল, শেলডন কোটরেল ও ওশেন থমাস।

পিডিএসও/তাজ