reporterঅনলাইন ডেস্ক
  ১১ ডিসেম্বর, ২০১৮

শাই হোপেই স্বপ্নভঙ্গ

শাই হোপেই বাংলাদেশ জয় থেকে ছিটকে গেলো। ১৪৬ রানের অপরাজিত ইনিংসটি ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে সিরিজে ফেরালেন হোপ। উদ্বোধনী জুটিতে নেমে শাই হোপ শুরু থেকেই ছিলেন মারমুখী। মাশরাফি, সাকিব, মুস্তাফিজ, মিরাজ তার কাছে নস্যি ছিলো আজ। শেষ পর্যন্ত টিকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ২ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে ২৫৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ এখন ১-১ এ সমতা। মুস্তাফিজ ও রুবেল ২টি করে এবং মাশরাফি ও মিরাজ ১টি করে উইকেট নিয়েছেন।

২৫৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। হোপ একাই লড়াই করে দলকে জয়ের বন্দরে নিয়ে যাবার চেষ্টা করছে। এর আগে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৫৫ রানের আশা জাগানিয়া পুঁজি বাংলাদেশের। এর পর বল হাতে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট। মিরপুরের শেরে বাংলায় তখন আরেকটি জয়োৎসবেরই বার্তা। কিন্তু সময়ের স্রোতে সেই বার্তা মুছে উল্টো হার শঙ্কাই পেয়ে বসেছিল বাংলাদেশ শিবিরে। উইকেটই যে ফেলতে পারছিলেন না মাশরাফি, মোস্তাফিজ, সাকিবরা। ২৯ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই ওয়েস্ট ইন্ডিজ করে ফেলে ১২০ রান। অবশেষে মারলন স্যামুয়েলসকে ফিরিয়ে আশাটা আবার নতুন করে জাগিয়ে তুলেছেন মোস্তাফিজ।

শুরুতেই হেমরাজকে ফিরিয়ে দেন মেহেদী হাসান মিরাজ। এরপর বাংলাদেশের শঙ্কা বাড়িয়ে শাই হোপ ও ড্যারেন ব্রাভো মিলে গড়েন ৬৫ রানের পুঁজি। এই জুটি ভেঙে দিয়ে রুবেল হোসেন আবার আশাটা নতুন করে জ্বেলে দেন বটে। কিন্তু এরপর শাই হোপ ও মারলন স্যামুয়েলস মিলে গড়েন ৬২ রানের জুটি। এই জুটিই ভয় দেখাচ্ছিল বাংলাদেশকে। ভয় এখনো আছে। তবে স্যামুয়েলসের উইকেটটি নিশ্চিতভাবেই ম্যাচে ফিরিয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উইন্ডিজ,প্রতিরোধ,জমে উঠেছে খেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close