আজহার-শফিকের ব্যাটে লড়ছে পাকিস্তান

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:৫৯

অনলাইন ডেস্ক

স্পিনারদের দাপটে নিউজিল্যান্ডকে ২৭৪ রানে অলআউট করে দেয়ার পরও পুরোপুরি স্বস্তিতে নেই পাকিস্তান। আবু ধাবির এই মাঠেই তো সিরিজের প্রথম টেস্টে একেবারে জয়ের দ্বারপ্রান্ত থেকে মাত্র ৪ রানে হেরে বসেছিল পাকিস্তান। সেই মাঠেই আবারও লড়াই করতে হচ্ছে সরফরাজ আহমেদদের। দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেট হারিয়ে ১৩৯ রান।

তবে পাকিস্তানের হয়ে সবচেয়ে বড় স্বস্তির খবর হচ্ছে, উইকেটে টিকে রয়েছেন নির্ভরতার প্রতীক আজহার আলি এবং আসাদ শফিক। দু’জনই টেস্ট স্পেশালিস্ট। মিসবাহ-ইউনিস খানের পরবর্তী সময়ে এই দু’জনকেই মনে করা হয় পাকিস্তানের সবচেয়ে বড় টেস্ট তারকা।

৮৫ রানে তৃতীয় উইকেট পড়ার পর দ্বিতীয় দিনের শেষ মুহূর্তটা অনায়াসেই কাটিয়ে দেন আজহার এবং আসাদ শফিক। দ্বিতীয় দিন শেষে আজহার আলি ৬২ এবং আসাদ শফিক ২৬ রানে অপরাজিত রয়েছেন।

নিউজিল্যান্ডকে ২৭৪ রানে অলআউট করে দেয়ার পর ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। ১৭ রানের মধ্যেই হারিয়ে বসে দুই ওপেনারকে। মোহাম্মদ হাফিজ আউট হন শূন্য রানে এবং ইমাম-উল হক আউট হন মাত্র ৯ রান করে।

এরপর আজহার আলি এবং হারিস সোহেল মিলে গড়েন ৫৮ রানের জুটি। এরপর ৯১ বলে ৩৪ রান করে আউট হন হারিস সোহেল। আজহার আলি ১৬৯ বলে এখনও ৬২ রান করে অপরাজিত রয়েছেন। কিউইদের হয়ে ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং ১ উইকেট নেন টিম সাউদি।

এর আগে কেন উইলিয়ামসনের ৮৯ এবং বিজে ওয়াটলিংয়ের ৭৭ রানের ওপর ভর করে নিউজিল্যান্ড সংগ্রহ করেছিল ২৭৪ রান। বিলাল আসিফ নেন ৫ উইকেট। ৩ উইকেট নেন ইয়াসির শাহ। হাসান আলি এবং শাহিন আফ্রিদি নেন ১টি করে উইকেট।

পিডিএসও/রিহাব