reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০১৮

ইয়াসির ঝড়ে কুপোকাত নিউজিল্যান্ড

নিজের দিনে ইয়াসির শাহ কতটা ভয়ংকর হতে পারেন, সেটা হারে হারেই টের পেল নিউজিল্যান্ড। বিনা উইকেটে যে দলটির সংগ্রহ ছিল ৫০ রান, সেই দলটিই অলআউট হলো মাত্র ৯০ রানে। নিউজিল্যান্ড তাদের ১০টি উইকেট হারিয়েছে ৪০ রানের ব্যবধানে।

নিউজিল্যান্ড ইনিংসে ধ্বংসযজ্ঞের নায়ক এই ইয়াসির। লেগস্পিন ভেল্কিতে একাই ৮ উইকেট নিয়েছেন তিনি। খরচ করেছেন মাত্র ৪১ রান। একটি উইকেট নেন হাসান আলি, একটি হয়েছে রানআউট।

বিনা উইকেটে ২৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল নিউজিল্যান্ড। কে জানতো, তৃতীয় দিনে তাদের সামনে কি বিভীষিকা অপেক্ষা করছে!

দুই ওপেনার জিত রাভাল আর টম লাথাম তৃতীয় দিনের শুরুটা করেছিলেন বেশ দেখে শুনেই। ৩১ রান করা রাভালকে বোল্ড করে তাদের ৫০ রানের উদ্বোধনী জুটিটি ভাঙেন ইয়াসির। সেই শুরু। এরপর ২২ রানে টম লাথামকে সাজঘরের পথ দেখান পাকিস্তানের এই স্পিন জাদুকর।

রস টেলর আর হেনরি নিকোলস শূন্য রানে বোল্ড হন ইয়াসির এক ওভারেই। বিজে ওয়াটলিংয়ের (১) রানআউটেও ছিল তার হাতের ছোঁয়া। মাঝে কলিন ডি গ্র্যান্ডহোমকে (০) কেবল এলবিডব্লিউ করেছেন হাসান আলি।

পরেরটুকু আবার ইয়াসির শো। অধিনায়ক কেন উইলিয়ামসন একটা প্রান্ত ধরে দলের মান সম্মান বাঁচাতে যথাসাধ্য চেষ্টা করেছেন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান ২৮ রানে। সবমিলিয়ে উপরের সারির তিন ব্যাটসম্যানই কেবল দুই অংকের কোটা ছুঁতে পেরেছেন, বাকিদের সবাই দশের নিচেই আউট।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে। তাদের সংগ্রহ ১ উইকেটে ৩৯ রান।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইয়াসির ঝড়,কুপোকাত,নিউজিল্যান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close