reporterঅনলাইন ডেস্ক
  ২৪ নভেম্বর, ২০১৮

ব্যাটিংয়ে হোঁচট বাংলাদেশের

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনে ব্যাটিং করতে নেমেই আবারো ক্রিকেট সমর্থকদের হতাশ করলো বাংলাদেশ। তবে লড়াইয়ের চেষ্টায় ছিল টাইগাররা। কিন্তু বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলো না বাংলাদেশের ব্যাটসম্যানরা। ১২৫ রানেই দ্বিতীয় ইনিংস শেষ বাংলাদেশের। ২০৩ রানের লিড হয়েছে।

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ২০৪ রান।

পারলেন না তাইজুল

মাঠে নেমেই তাড়াহুড়া করার কিছু ছিলো না। তবুও উচু করে মেরে ক্যাচ আউট হলেন তাইজুল।

মাহমুদুল্লাহ ফিরে গেলেন

মাহমুদুল্লাহর ব্যাটিং আশা দেখাচ্ছিল বাংলাদেশকে। কিন্তু বিশুর বলে তিনিও শেষ পর্যন্ত ক্যাচ আউট হয়ে ফিরে গেলেন। খুব বেশি রানের লিড নেওয়ার আশা ছেড়ে দিতে হচ্চে।

মিরাজ আউট

দেবেন্দ্র বিশুর দারুণ এক ডেলিভারিতে মেহেদী হাসান মিরাজ আউট হয়ে গেলেন । লেগ স্পিনারকে ডিফেন্ড করতে চেয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। বল লেগ স্টাম্পে পড়ে টার্ন করে মিরাজের ব্যাট ছুঁয়ে জমা হয় উইকেটকিপারের গ্লাভসে।

মিরাজের বিদায়ে ভাঙে ৩৭ রানের সপ্তম উইকেট জুটি। ৩৫ বলে ৩ চারে মিরাজ করেন ১৮ রান। তখন বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১০৬ রান।

শুরুতেই আউট মুশফিক

দিনের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারালো বাংলাদেশ। শ্যানন গ্যাব্রিয়েল বোল্ড করে ফিরিয়ে দিয়েছেন মুশফিকুর রহিমকে। এর আগে তৃতীয় দিনের প্রথম ওভারেই জীবন পান মুশফিকুর রহিম। কিন্তু শেষ পর্যন্ত তাকেও ফিরে যেতে হলো। ৩৯ বলে বলে ১ চারে ১৯ রান করেন মুশফিক। ৬৯ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।

৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০২ রান। ব্যাট করছেন মাহমুদুল্লাহ ও মেহেদি হাসান মিরাজ। দুজনই ১৮ রান করে ব্যাট করছেন।

অন্যদিকে গতকাল টেস্টের দ্বিতীয় দিন অভিষেকেই সর্বকনিষ্ঠ বোলার হিসেবে পাঁচ উইকেট তুলে নিয়ে বিশ্বরেকর্ড করেন নাঈম হাসান। কিন্তু সেই উচ্ছ্বাস শেষ বিকেলে মিলিয়ে যায় ছন্নছাড়া ব্যাটিংয়ে।

মাত্র ১৭ ওভারে মাত্র ৫৫ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা। সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুমিনুল হকের মতো ব্যাটসম্যানরাও উইকেট ছুঁড়ে এসেছেন। ফলে বড় লিড পাওয়াটা এখন বাংলাদেশের জন্য কঠিন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট সিরিজি,ওয়েস্ট ইন্ডিজ,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close