reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০১৮

৫ উইকেট হারিয়ে অস্বস্তিতে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসের শুরুতেই পাঁচ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ও তৃতীয় ওভারে ১৩ রানের মাথায় একে একে ফিরে যান ইমরুল কায়েস ও সৌম্য সরকার। এরপর ফেরেন আগের ম্যাচে সেঞ্চুরি করা মুমিনুল। তারপর সাকিব-মিঠুন। শেষ পর্যন্ত দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ৫৫ রান তুলেছে। লিড বেড়ে দাঁড়িয়েছে ১৩৩।

তৃতীয় দিনের শুরুতে ব্যাটে নামবেন মুশফিকুর রহিম ও মেহেদি মিরাজ। এর আগে প্রথম ইনিংসে শূন্য করা সৌম্য ফেরেন ১১ রানে। আগের ইনিংসে ভালোর ইঙ্গিত করা ইমরুল ব্যর্থ হন। ফেরেন ২ রান করে। মুমিনুল এলবিডব্লিউ হয়ে ফেরেন ১২ রানে। দলকে ভরসা দিতে আসা সাকিব তুলে খেলতে গিয়ে আউট হয়ে ফেরেন ১ রানে। এরপর বিশুর বলে ১৭ রানে বোকা বনে বোল্ড হন মিঠুন।

চট্টগ্রামের স্পিন স্বর্গে প্রথম ইনিংসে বাংলাদেশ ৩২৪ রান তোলে। এরপর ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ২৪৬ রানে অলআউট হয়ে যায়। বাংলাদেশ স্পিনারদের সামনে ধরাশয়ী হয়ে পড়ে ক্যারিবিয়রা। বাংলাদেশ লিড পায় ৭৮ রান। মাঝে এবং শেষে উইন্ডিজ কিছু দ্রুত রান তুলে। না হলে আরও কম রানে গুটিয়ে যেত ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতেই বড় ধাক্কা দেয় বাংলাদেশ। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি সফরকারীরা। সাকিব-নাঈমের ঘূর্ণিতে দ্রুত ধসে যায় তারা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৭ বলে ৬৩ রানের ইনিংস খেলেন সিমরন হেটামায়র। উইকেটরক্ষক ডাউরিচ করেন অপরাজিত ৬৩ রান। রোস্টন চেজ করেন ৩১ রান।

এর আগে বাংলাদেশ মুনিনুলের সেঞ্চুরি ও ইমরুল-সাকিবদের ছোট ছোট ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৩২৪ রান তোলে। নবম উইকেট জুটিতে তাইজুল ও নাঈম গড়েন ৬৫ রানের জুটি। প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ৫ উইকেট নেন নাঈম হাসান। সাকিব পান ৩ উইকেট।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৫ উইকেট হারিয়ে,অস্বস্তিতে বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close