মেক্সিকোকে হারাল আর্জেন্টিনা

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১০:২৪

অনলাইন ডেস্ক

অবশেষে অপেক্ষার অবসান হলো পাওলো দিবালা আর মাউরো ইকার্দির। আর্জেন্টিনার হয়ে দুজনেই পেলেন ক্যারিয়ারের প্রথম গোল। মেক্সিকোকে আবারও হারাল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় বুধবার সকালে প্রীতি ম্যাচটি ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। চার দিন আগে একই ব্যবধানে মেক্সিকোকে হারিয়েছিল স্বাগতিকরা।

মেনদোসার মালভিনাস স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই গোল করেন ইন্টার মিলানের ফরোয়ার্ড ইকার্দি; আর শেষ দিকে জয় নিশ্চিত করেন ইউভেন্তুস ফরোয়ার্ড দিবালা।

ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে ছয় ম্যাচে চতুর্থ জয় তুলে নিল আর্জেন্টিনা।

আগের ম্যাচের একাদশে নয়টি পরিবর্তন এনেছিলেন কোচ। শুরুতে রেখেছিলেন কেবল ফুনেস মোরি আর মার্কোস আকুনাকে। তবে আর্জেন্টিনা পেয়ে যায় দুর্দান্ত শুরু।

ম্যাচের দ্বিতীয় মিনিটে এরিক লামেলার ডি-বক্সে বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের বাঁকানো শটে দলকে এগিয়ে দেন ২৫ বছর বয়সী ইকার্দি। জাতীয় দলের হয়ে অষ্টম ম্যাচে এসে গোল পেলেন রাশিয়া বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া এই ফরোয়ার্ড।

আর ৮৭তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে জিওভান্নি সিমেওনের বাড়ানো বল ধরে নিচু শটে ১৮তম ম্যাচে এসে গোলের খাতা খোলেন বদলি হিসেবে নামা দিবালা।

মেক্সিকোর সবচেয়ে ভালো সুযোগটা এসেছিল দ্বিতীর্য়ার্ধের মাঝামাঝি। খুব কাছ থেকে নেওয়া হেসুস গাইয়ার্দোর হেড দক্ষতার সঙ্গে ফেরান বদলি গোলরক্ষক পাওলো গাস্সানিগা।

হতাশাজনক বিশ্বকাপের পর ছয় মাচের চারটিতেই আর্জেন্টিনা জিতল লিওনেল মেসিকে ছাড়া। এই ম্যাচের আগেই খেলোয়াড়দের সমর্থন পেয়ে গিয়েছিলেন কোচ স্কালোনি। স্থায়ীভাবে দায়িত্ব পাওয়ার দাবিটা এবার আরও জোরালো হলো।

পিডিএসও/রিহাব