নেইমারের গোলে জয় পেল ব্রাজিল

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ০৯:৪২

অনলাইন ডেস্ক

ব্রাজিল-উরুগুয়ের আন্তর্জাতিক প্রীতি ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে পেনাল্টি। নেইমারের একমাত্র গোলে উরুগুয়েকে হারিয়েছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দুদল অবশ্য দারুণ উত্তেজনার ম্যাচ খেলেছে। দারুণ কিছু আক্রমণ করেছে। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে নেইমারের পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় ব্রাজিল। ওই গোল রাতের ম্যাচে ১-০ গোলের জয় নিশ্চিত করেন তিতের দল।

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে শুক্রবার রাতে দুই দলই শক্তিশালী দল নামিয়েছিল। আক্রমণ, পাল্টা-আক্রমণে শুরু থেকেই জমে উঠেছিল ম্যাচ।ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন এ ম্যাচে দারুণ দুটি সেভ করেন। সুয়ারেজের ফ্রি কিকটি ঝাপিয়ে ঠেকানো ছিল চোখে পড়ার মতো। এছাড়া গোলের মুখে কাভানির একটি শট ফেরান লিভারপুলে খেলা এই গোলরক্ষক।

৭৬ মিনিটে গোলের দেখা পায় ব্রাজিল। বক্সের ভেতর ম্যানচেস্টার সিটির দানিলো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সেলেসাওরা। পেনাল্টি থেকে জয়সূচক গোলটা করেন নেইমার।

পুরো ম্যাচে একাধিক ফাউলের শিকার হয়েছেন ব্রাজিলিয়ান তারকা। ইংল্যান্ডের এমিরেটস স্টেডিয়ামে ছয়টি হলুদ কার্ড দেখেছে উরুগুয়ের খেলোয়াড়রা। কিন্তু তাতেও ১৭ বছর ধরে সেলেকাওদের বিপক্ষে অধরা জয়ের স্বাদ পায়নি তারা।

ম্যাচে অবশ্য আক্রমণে ব্রাজিল-উরুগুয়ে সমানে সমান ছিল। দুদলই গোলের লক্ষ্যে চারটি করে শট নিয়েছে। গোলের বাইরে উরুগুয়ে ৫ টি আর ব্রাজিল ৪ টি শট নিয়েছে। তবে ব্রাজিল ৬৪ ভাগ বল নিজেদের পায়ে নিয়ে খেলেছে। আগামী মঙ্গলবার নিজেদের পরের ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে ব্রাজিল।

পিডিএসও/তাজ