ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১০:৩৪ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১০:৫৮

অনলাইন ডেস্ক

প্রথম ইনিংসে ২১৮ রানের বড় লিড পাওয়া বাংলাদেশ জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি। বড় লক্ষ্য দেওয়ার আশায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে মাহমুদউল্লাহর দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলা শুরু হয় সকাল সাড়ে ৯টায়। তার কিছুক্ষণ আগে স্বাগতিকরা ফলোঅন না করানোর সিদ্ধান্ত জানায়। 

তবে শুরুটা শুভ হয়নি বাংলাদেশের। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাশ। কাইল জারভিসের করা ওভারের প্রথম বলে মাভুতাকে ইমরুল ক্যাচ দেওয়ার পর তৃতীয় ওভারে বোল্ড হয়ে ফেরেন লিটন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হকও টিকতে পারেননি। ট্রিপানোর বলে ফেরেন তিনি। এরপর আবারও কঠিন আঘাত। গত ম্যাচে করা ডবল সেঞ্চুরিয়ান মুশফিকও মাঠ ছাড়তে বাধ্য হন।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৫২২ রানের পুঁজির বিপরীতে জিম্বাবুয়ে অলআউট হয় ৩০৪ রানে। ফলে ফলোঅনে পড়ে রোডেশিয়ানরা। ব্রেন্ডন টেইলরের লড়াকু সেঞ্চুরি (১১০) এবং পিটার মুর (৮৩) ও ব্রায়ান চারির (৫৩) অসাধারণ ফিফটিতেও ফলোঅন এড়াতে পারেনি তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৪২ রান। ক্রিজে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ মিথুন।

পিডিএসও/হেলাল