reporterঅনলাইন ডেস্ক
  ১১ নভেম্বর, ২০১৮

ব্যাটিংয়ে বাংলাদেশ, মিথুন-খালেদের অভিষেক

নাজিমউদ্দিনের রেকর্ড ভাঙলেন মিথুন : টেস্ট অভিষেকেই রেকর্ড বুকে নাম লেখালেন মোহাম্মদ মিথুন। ৮৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার পর আজ টেস্ট অভিষেক হয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানের। তার চেয়ে বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলে টেস্ট অভিষেক হয়নি বাংলাদেশের আর কারো।

২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেকের আগে নাজিমউদ্দিনের ৮১ ম্যাচ ছিল আগের রেকর্ড। ২০০৬ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়া মিথুন ভেঙে দিলেন নাজিমউদ্দিনের সেই রেকর্ড। ৭৬ ম্যাচ নিয়ে তৃতীয় স্থানে আছেন আগের টেস্টে অভিষেক হওয়া অলরাউন্ডার আরিফুল হক।

তিন পরিবর্তনের বাংলাদেশ : প্রথম টেস্টের বাংলাদেশ একাদশ থেকে আজ তিনটি পরিবর্তন এসেছে। অভিষেক হয়েছে ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন ও পেসার খালেদ আহমেদের। সেইসঙ্গে ফিরেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। বাদ পড়েছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেসার আবু জায়েদ রাহী।

টস : বাঁচা-মরার ম্যাচে টস ভাগ্য পাশে পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ অধিনায়ক টস জিতে নিলেন ব্যাটিং। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হয়েছে সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশের সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ : বাজে ব্যাটিংয়ের প্রদর্শনীতে সিলেটে প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। দুই ইনিংসে ১৪৩ ও ১৬৯ রানে অলআউট হয়ে বাংলাদেশ ম্যাচ হারে ১৫১ রানের বড় ব্যবধানে। ২০০১ সালের পর দেশের মাটিতে জিম্বাবুয়ের কাছে এটিই বাংলাদেশের প্রথম কোনো টেস্ট হার।

মিরপুরে আজ শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট তাই বাংলাদেশের জন্য সিরিজ হার এড়ানোর চ্যালেঞ্জ। ১৭ বছর পর দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হার এড়াতে মিরপুর টেস্ট জেতার বিকল্প নেই বাংলাদেশের সামনে।

বাংলাদেশ দল : লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভিষেক,ব্যাটিংয়ে বাংলাদেশ,মিথুন-খালেদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close