নারী বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের হার

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৩:১০ | আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ১৩:৫৪

অনলাইন ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় হারের লজ্জা পেতে হলো বাংলাদেশের নারীদের। 

শনিবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হওয়া ম্যাচটিতে মাত্র ৪৬ রানে অল আউট হয়েছে সালমা খাতুনের দল।  এতে ৬১ রানের বিশাল জয় পেয়েছে স্বাগতিকরা।

গ্রুপ ‘এ’র প্রথম ম্যাচে টস জিতে ক্যারিবিয়ানদের ব্যাট করতে পাঠায় বাংলাদেশ দল।  জাহানারা আলমের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ নারী দল।

লাল সবুজদের হয়ে ৪ ওভার বল করে ২৩ রানে জাহানারা তিনটি উইকেট তুলে নেন। ১৬ রান খরচ করে দুটি উইকেট শিকার করেন রুমানা আহমেদ।  অন্যদিকে একটি করে উইকেট আদায় করেন সালমা খাতুন ও খাদিজু তুল কুবরা।

১০৭ রানের লক্ষ্য তাড়া করে বাংলাদেশের নারীরা সবকটি উইকেট হারিয়ে করেছে মাত্র ৪৬ রান। নারীদের বিশ্বকাপে এটি বাংলাদেশের সর্বনিম্ন রান।

বাংলাদেশের অধিনায়ক সালমার উইকেট নিয়ে প্রথম বারের মতো টি-টোয়েন্টিতে ৫ উইকেটের স্বাদ পান ওয়েস্ট ইন্ডিডের ডটিন। মাত্র ৬ রানে ৫ উইকেট নিয়ে রেকর্ডও করেছেন ডানহাতি পেসার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টিতে সেরা বোলিং এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা বোলিং ফিগার এখন তার দখলে।

এর আগে বাংলাদেশি পেসার জাহানার তাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৪ ওভারে ২৩ রানে নেন ৩ উইকেট। লেগ স্পিনার রুমানা পান ২ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা। বাংলাদেশের দুর্দান্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের কোনো ব্যাটসম্যানই স্বাচ্ছন্দে ব্যাটিং করতে পারেনি।

তবে ভালো বোলিং-ফিল্ডিং করেও ব্যাটিং ব্যর্থতায় প্রথম ম্যাচ হেরে যেতে হলো বাংলাদেশের নারীদের।

পিডিএসও/তাজ