reporterঅনলাইন ডেস্ক
  ০৪ নভেম্বর, ২০১৮

মাভুতাকে ফেরালেন অপু

সিলেট টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে জিম্বাবুয়ে।

স্কোর: ২৭৮/৮ (১১৬ ওভার)।

তাইজুলের চতুর্থ

দ্বিতীয় দিনে রেগিস চাকাভাকে আউট করার পর ওয়েলিংটন মাসাকাদজাকেও ফিরিয়েছেন তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারের অফ স্টাম্পের বল মাসাকাদজার ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসে জমা হয়। ইনিংসে এটি তাইজুলের চতুর্থ উইকেট। ২৮ বলে ৪ রান করেন মাসাকাদজা। তার বিদায়ের সময় জিম্বাবুয়ের স্কোর ৭ উইকেটে ২৬৮।

প্রতিরোধ ভাঙলেন তাইজুল

রেগিস চাকাভাকে আউট করে ৬০ রানের ষষ্ঠ উইকেট জুটি ভেঙেছেন তাইজুল ইসলাম। বাঁহাতি স্পিনারকে লেগ সাইডে খেলেছিলেন চাকাভা। শর্ট লেগে দারুণ ক্যাচ নেন নাজমুল হোসেন শান্ত। প্রথমে যদিও বল হাতে জমাতে পারেননি তিনি। বল লাগে তার শরীরে। এরপর হাতে-পায়ে লেগে আটকে যায় দুই পায়ের ফাঁকে। আগের দিনও একই জায়গায় ভালো একটি ক্যাচ নিয়েছিলেন শান্ত। ৮৫ বলে ২ চারে ২৮ রান করেন চাকাভা। তার বিদায়ের সময় জিম্বাবুয়ের স্কোর ৬ উইকেটে ২৬১ রান।

মুরের দারুণ ফিফটি

যখন উইকেটে এসেছিলেন, ১২৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে দল। সেখান থেকে দলকে টেনেছেন পিটার মুর। দলের স্কোর পার করেছেন আড়াইশ। তিনি নিজে তুলে নিয়েছেন দারুণ এক ফিফটি। ১৪৫ বলে ফিফটি করতে ৬টি চার হাঁকান ডানহাতি ব্যাটসম্যান।

মুর-চাকাভা জুটির পঞ্চাশ

পিটার মুর ও রেগিস চাকাভার ষষ্ঠ উইকেট জুটি পঞ্চাশ পেরিয়েছে। ১৩০ বলে ছুঁয়েছে জুটির পঞ্চাশ। যেখানে মুরের অবদান ২৫, চাকাভার ২৮। এই দুজনের ব্যাটে জিম্বাবুয়ের সংগ্রহও আড়াইশ ছাড়িয়েছে। ১০০ ওভার শেষে জিম্বাবুয়ের স্কোর ৫ উইকেটে ২৫৪ রান।

জিম্বাবুয়েকে ৩২০ রানের মধ্যে থামাতে চায় বাংলাদেশ

প্রথম দিন শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসে পেসার আবু জায়েদ রাহী বলেছেন, ‘ওদের একটা উইকেট পড়লেই কিন্তু টেল এন্ডাররা চলে আসবে। আমার মনে হয়, আমাদের লক্ষ্য থাকবে আগে এক উইকেট নেওয়া। সেটা হলে ওদের ৩২০ রানের মধ্যে থামিয়ে দিতে পারব।’

কতদূর যাবে জিম্বাবুয়ে

প্রথম টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে শক্ত অবস্থানে আছে জিম্বাবুয়ে। প্রথম দিনের ৯১ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা তুলেছে ২৩৬ রান। পিটার মুর ৩৭ ও রেগিস চাকাভা ২০ রানে অপরাজিত আছেন। ষষ্ঠ উইকেটে ৩৫ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন এই দুজন।

আজ দ্বিতীয় দিনে কতদূর যাবে জিম্বাবুয়ে? সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু সকাল দশটায়।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টেস্ট,বাংলাদেশ,জিম্বাবুয়ে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close