reporterঅনলাইন ডেস্ক
  ০২ নভেম্বর, ২০১৮

সম্মাননা পাচ্ছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম স্বীকৃতি পাওয়ার পর এবার ঘরের মাঠে টেস্ট ম্যাচ দেখার স্বপ্নপূরণ হচ্ছে সিলেটবাসীর। আগামীকাল এই মাঠের অভিষেক টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। দুই ম্যাচ সিরিজের প্রথমটি খেলতে কয়েক দিন আগে বাংলাদেশ দল সিলেটে পা রাখলেও সফরকারী জিম্বাবুয়ে পা রেখেছে কাল।

গতকাল বৃহস্পতিবার দুপুর ২টায় নাগাদ চট্টগ্রাম থেকে সিলেটে পৌঁছেছে হ্যামিল্টন মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে দল। খবরটি নিশ্চিত করেছেন সিলেট স্টেডিয়ামের মিডিয়া উইং ফরহাদ কুরাইশি। তবে কাল কোনো অনুশীলন করেনি জিম্বাবুয়ে। আজ প্রথম টেস্টের প্রস্তুতি শুরু করবে সফরকারী দলটি।

এদিকে, টেস্ট অভিষেকের দিন সম্মাননা পাবেন জাতীয় টেস্ট দলে প্রতিনিধিত্ব করা সিলেটের সাবেক টেস্ট ক্রিকেটাররা। সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা তাদের বিশেষ সম্মাননা জানানোর উদ্যোগ নিয়েছে। সাবেক টেস্ট ক্রিকেটারদের মধ্যে রাজিন সালেহ, অলোক কাপালি, তাপস্য বৈশ্য পাবেন এই সম্মাননা। এ ছাড়া বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়রও সম্মাননা পাচ্ছেন।

টেস্টে ক্রিকেটের প্রথম দুই সাফল্যে জড়িয়ে আছে সিলেটের ক্রিকেটারদের নাম। টেস্ট ক্রিকেটে লাল-সবুজের হয়ে প্রথম হ্যাটট্রিক করেন অলোক কাপালি। দলকে প্রথম জয় এনে দিতে উল্লেখযোগ্য অবদান রাখেন এনামুল হক জুনিয়র। তার দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়েকে হারিয়ে প্রথম টেস্ট জয়ের স্বাদ পায় বাংলাদেশ। তবে চলমান টেস্ট স্কোয়াডে থাকা ক্রিকেটাররা থাকছেন না এই তালিকায়। টেস্ট খেলেছেন এমন ক্রিকেটারদের সম্মাননা জানাবে জেলা ক্রীড়া সংস্থা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরিজ,বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ,সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close