reporterঅনলাইন ডেস্ক
  ০১ নভেম্বর, ২০১৮

উত্তেজনা ছড়ানো ম্যাচে জিতলো পাকিস্তান

আবুধাবিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে করেছিল ১৪৮। জবাবে নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে সক্ষম হয়।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান শুরুতে দুই ওপেনার বাবর আজম ও সাহিবজাদা ফারহানের উইকেট হারায়। বাবরকে (৭) ফিরিয়ে শুরুটা করেছিলেন অ্যাডাম মিলনে। অভিষিক্ত এজাজ প্যাটেলের শিকার ফারহান (১)। এরপর ৩৬ বলে দলের সর্বোচ্চ ৪৫ রান করেন মোহাম্মদ হাফিজ। সরফরাজ ৩৪ ও আসিফ ২৪ রান করেন। শেষ দুই বলে ১০ রান নেন ইমাদ ওয়াসিম। ফলে ১৪৮ রানের সংগ্রহ পায় পাকিস্তান।

জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি ৬ ওভারে ৫০ রান করে। গ্লেন ফিলিপস ১৫ বলে ১২ রান করে হাসান আলীর বলে বোল্ড হলে এ জুটি ভাঙে। ৪২ বলে ৫৮ রান করা কলিন মানরোকে আউট করে পাকিস্তানকে ম্যাচে ফেরান শাদাব খান। পরের তিন ওভারে নিউজিল্যান্ড আরো দুই উইকেট হারায়। ইমাদ ওয়াসিমকে ফিরতি ক্যাচ দেন অধিনায়ক কেন উইলিয়ামসন (১১)। কলিন ডি গ্র্যান্ডহোম রান আউটে কাটা পড়েন ৬ রানে।

জয়ের জন্য শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ১৭ রান। সমীকরণটা শেষ বলে নেমে আসে ৭ রানে। ছক্কা হলেও ম্যাচ গড়াবে সুপার ওভারে। পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদির ফুলটস বলে চার মারতে সক্ষম হন রস টেলর। টেলরের ২৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টি-টোয়েন্টি সিরিজ,পাকিস্তান ও নিউজিল্যান্ড,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close