reporterঅনলাইন ডেস্ক
  ২১ অক্টোবর, ২০১৮

স্বস্তির জয় বাংলাদেশের

প্রথম ওয়ানডেতে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। টাইগারদের দেয়া ২৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ২৪৩ রান। ফলে ২৮ রানের জয় পায় মাশরাফিবাহিনী। এই জয়ের পিছনে েইমরুল কায়েসের অবদান স্বীকার করতেই হবে। তবে মিরাজ-অপুর বোলিংও জয়ে ভূমিকা রাখবে।

ধুঁকছে জিম্বাবুয়ে

শুরুটা করেছিলেন মুস্তাফিজ। ৪৮ রানের ওপেনিং জুটি ভাঙেন জুয়াওকে (৩৫) বোল্ড করে। দলীয় ৫৯ রানে 'নাগিন' অপুর ঘূর্ণিতে প্যাভিলিয়নের পথ ধরেন অভিজ্ঞ ব্রেন্ডন টেইলর (৫)। ইমরুলের দুর্দান্ত থ্রো আর মুশফিকের দ্রুততায় অধিনায়ক মাসাকাজদা রান-আউট হন ২১ রান করে। বাংলাদেশের স্পিন আক্রমণের মুখে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে সফরকারীরা। বিপজ্জনক সিকান্দার রাজাকে মাত্র ৭ রানে বোল্ড করে দেন নাজমুল ইসলাম অপু। জিম্বাবুয়ের পঞ্চম উইকেটের পতন ঘটান মেহেদী মিরাজ। তার মায়াবী ঘূর্ণিতে বোল্ড হয়ে যান ক্রেইগ এরভিন।

৫ উইকেট হারিয়ে ধুঁকছে সফরকারী জিম্বাবুয়ে। সর্বশেষ খবর পর্যন্ত ৩১ ওভারে ৫ উইকেটে ১২২ রান তুলেছে তারা।

৩ উইকেট নেই জিম্বাবুয়ের

বাংলাদেশের দেওয়া ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে জিম্বাবুয়ে। দলের ওপেনার জহুয়া তুলে ফেলেন ২৪ বলে ৩৫ রান। চারটি চার এবং দুটি ছক্কা মারেন তিনি। জিম্বাবুয়ে কোনও উইকেট না হারিয়ে তুলে ফেলে ৪৮ রান। এরপর নিজের প্রথম ওভারেই জহুয়াকে বোল্ড করে ফেরান মুস্তাফিজ। এরপরেই ট্রেলরকে বোল্ড করেন নাজমুল অপু। তার আউটের পর ক্রিজে আসেন ক্রেগ আরভিন। এরপর দলীয় অধিনায়ক মাসাকাদজা নাজমুল অপুর বলে ২ রান নিতে গিয়ে রানআউট হয়ে ফিরে গেছেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে ২৭১ রান তোলে বাংলাদেশ। দলের হয়ে ইমরুল কায়েস খেলেন ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ক্যারিয়ার সেরা ইনিংস এবং সাইফউদ্দিনের প্রথম ফিফটিতে ওই রান তোলে বাংলাদেশ। তার আগে অবশ্য ১৩৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। সেখান থেকে ১২৭ রানের জুটি গড়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন ইমরুল এবং সাইফউদ্দিন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৩ উইকেট,জিম্বাবুয়ে,ধুঁকছে,জয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close