লড়াকু ইমরুলের দুর্দান্ত সেঞ্চুরি

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৫:১৯ | আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১৮:২৯

অনলাইন ডেস্ক

ইনিংস ওপেন করতে নেমে যখন তিন অংকে পৌঁছলেন, তখন উইকেটে তার সঙ্গী ৮ নম্বর ব্যাটসম্যান সাইফউদ্দিন। দীর্ঘদিন পর ওপেনিং পজিশনে ব্যাটিং করতে নেমেছেন ইমরুল। তার সঙ্গী ব্যাটসম্যানরা আসা যাওয়ার প্রতিযোগিতায় নেমেছিলেন। এমন বিরূপ পরিস্থিতিতে দাঁড়িয়ে ১১৮ বলে ৮ চার এবং ৩ ছক্কায় ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন ইমরুল কায়েস। সেঞ্চুরির পর ব্যাট নাচিয়ে বুঝিয়ে দিলেন এই অর্জন তার নবজাতক সন্তানকেই উৎসর্গ করলেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪৪ ওভারে ২১০ রান। ইমরুল কায়েস ১০৫ ও সাইফউদ্দিন ৩২ রানে অপরাজিত আছেন। 

একাই লড়ছেন ইমরুল

ধাক্কা সামলে এগিয়ে থাকা বাংলাদেশ আবারও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে। এই বিপর্যয়ে একাই লড়াই করছেন ইমরুল কায়েস। ৩৭ রান করে মিথুন বিদায় নেওয়ার পর আর কেউ বেশি সুবিধা করতে পারেন নি। একে একে দ্রুত বিদায় নিয়েছেন আরও ৩ জন ব্যাটসম্যান। এদের মধ্যে মিরাজ ১ রান করলেও মাহমুদউল্লাহ রিয়াদ ও ফজলে মাহমুদ ০ রানে বিদায় নিয়েছেন। এখন ক্রিজে আছেন ইমরুল ও মোহাম্মদ সাইফউদ্দিন। 

ইমরুল-মিথুনে এগুচ্ছে বাংলাদেশ

শুরুর ধাক্কা সামলে উঠে, জিম্বাবুয়ের বিপক্ষে ওপেনিংয়ে নামা ইমরুল কায়েসের ব্যাটে এগুচ্ছে বাংলাদেশ। তাকে ভালোই সঙ্গ দিচ্ছেন মোহাম্মদ মিথুন। মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে ব্যাট করছে টাইগাররা। 

মিস্টার ডিপেন্ডেবলকে হারিয়ে চাপে বাংলাদেশ

১৭ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়েছিল বাংলাদেশ। মুশফিকুর রহিমকে নিয়ে সেই ধাক্কা কাটিয়ে উঠছিলেন ইমরুল কায়েস। মিস্টার ডিপেন্ডেবলও দিচ্ছিলেন দারুণ সঙ্গ। তবে হঠাৎই ছন্দপতন। হার মানলেন মুশফিক (১৫)। ব্রেন্ডন মাভুতার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। ফলে চাপেই থাকল স্বাগতিকরা।

শেষ খবর পর্যন্ত ১৮ ওভার শেষে ৩ উইকেটে ৭৬ রান করেছে বাংলাদেশ। ইমরুল ৪৩ ও মোহাম্মদ মিথুন ৭ রান নিয়ে ব্যাট করছেন।

শুরুতেই হোচট, ফিরলেন লিটন-রাব্বি

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার হোম অফ ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর লাল-সবুজের জার্সিতে শুরুতেই বিদায় নেন লিটন কুমার দাস ও ফজলে রাব্বি।

তেন্ডাই চাতারার বলে চিফাস জোয়ার তালুবন্দী হন লিটন। তিনি ১৪ বলে ৪ রান করেন। অন্যদিকে, ১২৯তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অভিষেক হওয়া ৩০ বছর বয়সী রাব্বি। চাতারার বলে ব্রেন্ডন টেইলরের তালুবন্দী হন তিনি। ৪ বল খেলে কোনও রান করতে পারেননি রাব্বি।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

পিডিএসও/রিহাব