reporterঅনলাইন ডেস্ক
  ২১ অক্টোবর, ২০১৮

৬৬টি মিনি স্টেডিয়ামের উদ্বোধন

দেশের ক্রীড়াঙ্গনে নতুন যুগের সূচনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ৬৬টি মিনি স্টেডিয়াম উদ্বোধন করবেন যা দেশের ক্রীড়াঙ্গনে নতুন যুগের সূচনা করবে। প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) সূত্র গতকাল শনিবার জানায়, প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে রোববার সকাল ১১টায় এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পূত্র শেখ রাসেলের নামে নামকরণকৃত ৬৬টি মিনি স্টেডিয়াম উদ্বোধন করবেন।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী একই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) কমপ্লেক্সে একটি মাল্টিস্পোর্ট ইনডোর কমপ্লেক্স এবং ৬ জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্রও উদ্বোধন করবেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় এই ৬৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করেছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী এ প্রকল্পের প্রথম ধাপে ১৩১টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। সূত্র জানায়, এই প্রকল্পটি ২০১৫ সালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুমোদন লাভ করে। সূত্র জানায়, দেশের খেলাধুলার উত্তরোত্তর উন্নয়নের লক্ষ্যে সরকার প্রতিটি উপজেলায় ১২৩ কোটি টাকা ব্যয়ে একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রীড়াঙ্গন,মিনি স্টেডিয়াম,ভিডিও কনফারেন্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close