পাকিস্তানকে হারিয়ে টাইগ্রেসদের প্রতিশোধ

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ১৬:৩৬

অনলাইন ডেস্ক

ওয়ানডে ফরম্যাট যেন বাংলাদেশের মেয়েদের সবচেয়ে প্রিয়। এই ফরম্যাট এলেই জ্বলে উঠে লাল-সবুজের দল। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টানা ৩টি টি-টোয়েন্টি ম্যাচে হারের পর আজ সোমবার কক্সবাজারে একমাত্র ওয়ানডেতে সেই পাকিস্তানকেই ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ঘূর্ণি জাদুতে ৬ উইকেট নিয়ে একাই পাকিবধ করেছেন খাদিজাতুল কুবরা। ৪ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে (প্রথম ম্যাচ পরিত্যক্ত) ধরাশায়ী হওয়ার পর টাইগ্রেসদের দারুণ প্রতিশোধ হলো এই জয়।

কক্সবাজারের একমাত্র ওয়ানডে ম্যাচটিতে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে খাদিজার ঘূর্ণিতে মহাবিপদে পড়ে যায় পাকিস্তানি ব্যাটসম্যানরা। এই অফস্পিনারের সামনে দাঁড়াতেই পারছিল না তারা। ৯.৫ ওভারে ১ মেডেনসহ মাত্র ২০ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন তিনি। পাকিস্তান গুটিয়ে যায় মাত্র ৯৪ রানে। ৪৬ বলে ২টি চারে সর্বোচ্চ ২৯ রান করেন জাভোরিয়া খান। বাংলাদেশের রুমানা আহমেদ নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন লতা মণ্ডল আর জাহানারা আলম।

জবাবে ব্যাটিংয়ে নেমে কোনো রান স্কোরবোর্ডে যুক্ত হওয়ার আগেই সানা মীরের বলে 'ডাক' মারেন আয়েশা রহমান। ৬ রানের মাথায় শারমিন আখতার রান আউট হলে শংকা ভর করে। তবে এরপর অবশ্য ফারাজানা হক ও রুমানা আহমেদের ৮১ রানের এক জুটি সব শংকা উড়িয়ে দিয়ে জয়ের বন্দরে নিয়ে যায় টাইগ্রেসদের। ৮১ বলে, ৩ চারে ৪৮ রান করেন ফারজানা এবং ৭০ বলে ২ চারে ৩৪ রান করেন রুমানা। জয় থেকে ৮ রান দূরে দুজনেই আউট হয়ে যান। এরপর লতা মণ্ডল (৩) আর ফাহিমা খাতুন (৫) দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

পিডিএসও/হেলাল