এমবাপের দুর্দান্ত ৪ গোলে পিএসজির জয়

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ১০:২৬

অনলাইন ডেস্ক

তরুণ কিলিয়ান এমবাপের দুর্দান্ত খেলায় লিওর বিপক্ষে বড় জয় পেয়েছে পিএসজি। পরপর তিনটি গোল করে নান্দনিক এক হ্যাটট্রিক করেছেন ফরাসি স্ট্রাইকার। এর বাইরেও করেছেন আরেকটি গোল। এতে লিওর বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পায় পিএসজি।
 
রোববার রাতে ঘরের মাঠে শুরুতেই নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। নবম মিনিটে নেইমারের সফল স্পট কিকে এগিয়ে যায় তারা। এমবাপ্পে ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় স্বাগতিকরা।
 
প্রথমার্ধে দুই দলেরই একজন করে খেলোয়াড় লালকার্ড দেখলে মাঠে খেলা চল ২০ জন ফুটবলারের। দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটে দুদলই একটি করে সুযোগ পায়। কিন্তু কেউই কাজে লাগাতে পারেনি।

৬১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। এই গোল এসিস্ট করে ব্রাজিলিয়ান তারকা নেইমার। ৬৬তম মিনিটে ডান দিক থেকে মার্কিনিয়োসের পাস গোলমুখে পেয়ে বল জালে ঠেলে দেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের এই তারকা ফুটবলার। ৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে দারুণ ক্ষিপ্রতায় অনেকটা ছুটে গিয়ে গোলরক্ষককে একা পেয়ে জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে। ৭৪তম মিনিটে সর্বশেষ গোলটিও করেন তিনি।

এ নিয়ে এবারের ফরাসি লিগ ওয়ানে এমবাপের গোল হয়েছে মোট ৮ টি। শেষ পর্যন্ত ৫-০ গোলের বিশাল জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি।

পিডিএসও/তাজ