reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে আফগানিস্তান

এশিয়া কাপের সুপার ফোরের পঞ্চম ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

আগের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। অন্যদিকে নিজেদের সর্বশেষ ম্যাচে বাংলাদেশ দলের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে আফগানরা।

যে কারণে আজকের ম্যাচটি উভয় দলের জন্যই গুরুত্বহীন। এই ম্যাচে জয়-পরাজয় বিবেচ্য নয়, তাই একাদশে বড় পরিবর্তন এনেছে ভারত।

আফগানদের বিপক্ষে আজকের ম্যাচে বিশ্রামে আছেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা ও ফর্মের তুঙ্গে থাকা শিখর থাওয়ান। বিশ্রাম দেয়া হয়েছে তারকা ‍দুই পেস বোলার ভুবেনেশ্বর কুমার ও যশপ্রিত বুমরাহ এবং লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালকে।

তারকা পাঁচজন ক্রিকেটারের পরিবর্তে খেলছেন লোকেশ রাহুল, মনশ পান্ডিয়া, দীপক চাহর, সিদ্বার্ধ কুল ও খলিল আহমেদ।

আর এই ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে দীপক চাহরের। চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ২৬ বছর বয়সী এই পেস বোলার।

অন্যদিকে আফগানিস্তান তাদের দলে পরিবর্তন এনেছে ২টি, আগের ম্যাচে খেলা ইহসানউল্লাহ ও সামিউল্লাহ সেনওয়ারিকে বিশ্রাম দিয়েছে। তাদের পরিবর্তে খেলছেন জাভেদ আহমাদি ও নজিবুল্লাহ জাদরান।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, আসগর আফগান, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবাদিন নবি, মুজিব উর রহমান, ও আফতাব আলম।

ভারত একাদশ: লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, মনশ পান্ডিয়া, কেদার জাদব, রবিন্দ্র জাদেজা, দীপক চাহর, সিদ্বার্থ কুল, কুলদীপ যাদব ও খলিল আহমেদ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,আফগানিস্তান,ব্যাটিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close