reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০১৮

হাসান, আসগার ও রশিদ খানকে জরিমানা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পাকিস্তান পেসার হাসান আলি, আফগানিস্তান অধিনায়ক আসগার আফগান ও স্পিনার রশিদ খানকে জরিমানা করেছে ক্রিকেটের অভিভাবক সংস্থা (আইসিসি)। প্রত্যেককেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের নামের পাশে যোগ হয়েছে ১ ডিমেরিট।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে শুক্রবার আফগানিস্তান ব্যাটিং ইনিংসের ৩৩তম ওভারে হাশমতউল্লাহ শহিদীর দিকে বল ছুড়ে মারার হুমকি দেন হাসান আলি। এ জন্য জরিমানার কবলে পড়তে হয়েছে তাকে। ৩৭ ওভারে এ পাকিস্তান পেসারকে ধাক্কা মেরে জরিমানা গুনতে হয়েছে আসগারকে। আর পাকিস্তান ব্যাটিং ইনিংসের ৪৭তম ওভারে আসিফ আলিকে আউট করে আক্রমণাত্মক প্রতিক্রিয়া দেখানোর ফলে শাস্তি দেয়া হয়েছে রশিদকে।

আইসিসি কোড অব কনডাক্ট ১ লঙ্ঘনের দায়ে তাদের তিনজনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়। পাশাপাশি তাদের নামের পাশে যোগ করা হয় ১ ডিমেরিট পয়েন্ট।

হাসান আলি ও আসগার আইসিসি আচরণবিধির ধারা ২.১.১ লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত, যা ‘অসদাচরণ’ সম্পর্কিত। আর রশিদ খান আইসিসির ধারা ২.১.৭ ভঙ্গ করেন।

ম্যাচ শেষে এ ত্রয়ীই রেফারিদের এমিরেট এলিট প্যানেলের কাছে দোষ স্বীকার করেন। ফলে কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

হাসান আলি ও রশিদ খান এ প্রথম আইসিসির তিরস্কারের শিকার হলেন। তবে আসগার এর আগেও আইসিসি থেকে তিরস্কার পান। সবশেষ ২০১৭ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআইতে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসংগতি প্রদর্শনের জন্য তাকে দোষী সাব্যস্ত করে আইসিসি। ফলে তার মোট ডিমেরিট পয়েন্ট হলো ২।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাসান, আসগার ও রশিদ খান,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close