reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০১৮

গতিদানব শোয়েবকে টপকালেন মাশরাফি

ওয়ানডেতে সবমিলিয়ে ২৪৭টি উইকেট ছিল পাকিস্তানের গতিদানব খ্যাত শোয়েব আখতারের ঝুলিতে। এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২টি উইকেট তুলে ওয়ানডেতে ২৪৭ উইকেট নিয়ে শোয়েব আখতারকে ছুঁয়েছিলেন মাশরাফি। আর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে উইকেট পাননি তিনি। তবে শুক্রবার ভারতের বিপক্ষে মহেন্দ্র সিং ধোনির উইকেট তুলে পাকিস্তানি গতিদানবকে টপকে যান বাংলাদেশ দলের অধিনায়ক। ওয়ানডেতে বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ম্যাশ।

ছয়বার অস্ত্রোপচারের পরও থেমে যাননি বাংলাদেশ দলের এই কাণ্ডারি। এখনো দেশের জন্য নিজেকে বিলিয়ে দিচ্ছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি। এ নিয়ে মাশরাফির ঝুলিতে হলো ২৪৮টি উইকেট। আর মাত্র ২টি উইকেট পেলেই ওয়ানডেতে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেটের মাইলফলকটাও ছুঁয়ে ফেলবেন তিনি।

এরপর মাশরাফি বিন মুর্তজার সামনে থাকবে আরেক কিংবদন্তিকে ছোঁয়ার হাতছানি। ভারতের সর্বকালের অন্যতম সেরা বোলিং অলরাউন্ডার ও বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের ওয়ানডেতে সংগ্রহ ২৫৩ উইকেট। এই কিংবদন্তিকে ছাড়িয়ে যেতে আর মাত্র ৫টি উইকেট নিতে হবে বাংলাদেশ দলের অভিজ্ঞ এই পেসারকে।

২৪৮ উইকেট নিয়ে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট সংগ্রহের দিক থেকে ২৫তম স্থানে আছেন বাংলাদেশ দলের অধিনায়ক। শোয়েব আখতারের পর মাশরাফির সামনে সুযোগ থাকবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মাখায়া এনটিনি (২৬৬), ভারতীয় সাবেক স্পিনার হরভজন সিং (২৬৯), পাকিস্তানের সাবেক পেসার আবদুর রাজ্জাক (২৬৯), ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন (২৬৯), দক্ষিণ আফ্রিকান অ্যালান ডোনাল্ড (২৭২) ও জ্যাক ক্যালিসকে (২৭৩) ছাড়িয়ে যাওয়ার।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে মাশরাফির পরেই আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওয়ানডেতে এ নিয়ে ২৪৩ উইকেট দেশসেরা এই অলরাউন্ডারের ঝুলিতে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাশরাফি,ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট,এশিয়া কাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close