reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

হংকংয়ের স্বপ্নভঙ্গ, সুপার ফোরে ভারত

ভারতকে বাগে পেয়েও হারাতে না পারার হতাশা অংশুমানের

ভারতের বিপক্ষে অবিশ্বাস্য এক স্বপ্ন দেখতে পাচ্ছিলো হংকং। ভারতের ছুড়ে দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে ছুটতে গিয়ে বিনা উইকেটে ১৭৪ রান তুলে ফেলেছিল এই দলটি। বিশ্ব তখন অসাধারণ এক অঘটন দেখতে পাচ্ছিলো। কিন্তু ওখান থেকে পা পিছলে গেল হংকংয়ের। ফলে এশিয়া কাপে জয়বঞ্চিত থেকেই ফিরতে হল দলটিকে।

গতকাল তারা নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে হেরেছে ২৬ রানের ব্যবধানে। আগে ব্যাট করা ভারতকে বড় স্কোর এনে দেন শিখর ধাওয়ান ও আম্বাতি রাইডু। ২৩ রান করে অধিনায়ক রোহিত শর্মা আউট হওয়ার পর ধাওয়ান ও রাইডু ১১৬ রানের জুটি করেন। রাউডু ৬০ রান করে আউট হন। অন্য দিকে ধাওয়ান ১২০ বলে করেন ১২৭ রান। শেষ দিকে কেদার যাদবের ২৮ রানে ভারত ২৮৫ রান তোলে ৭ উইকেট হারিয়ে।

জবাব দিতে নেমে দুই ওপেনার নিজাকাত খান ও আংশুমান রাথ অসাধারণ শুরু এনে দেন হংকংকে। তাদের ইতিহাস সেরা ১৭৪ রানের জুটি করেন। আংশুমান ৭৩ রান করে আউট হন। আর নিজাকাত এই নিয়ে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো নার্ভাস নাইনটিসে আউট হলেন। তিনি ১১৫ বলে করেন ৯২ রান।

এই দুজন ফিরে যাওয়ার পর হংকংয়ের আর কেউ রান ও বলের হিসাবের সাথে পাল্লা দিয়ে পারেননি। ফলে ৮ উইকেটে ২৫৯ রানে থেমে যায় হংকং। ভারতের হয়ে এই ম্যাচেই অভিষিক্ত ফাস্ট বোলার খলিল আহমেদ তুলে নেন ৩ উইকেট।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত ও হংকং,এশিয়া কাপ,সুপার ফোর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close